রবিবার- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
মধুখালীতে বসন্ত বরণ ও পিঠা উৎসব অনুষ্ঠিত

মধুখালীতে বসন্ত বরণ ও পিঠা উৎসব অনুষ্ঠিত

শাহজাহান হেলাল,ফরিদপুর জেলা প্রতিনিধি ১১ ফেব্রæয়ারী ২০২৪খ্রিঃ রোববারঃ ফরিদপুরের মধুকালীতে আর্তমানবতার সেবায়, নিজেকে উৎসর্গ করি এ প্রতিপাদ্যকে সামনে রেখে মধুখালী সপ্নতরী সেচ্ছাসেবী সংগঠনের আয়োজনে ২য় বসন্ত বরন ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

বাঙ্গালির সংস্কৃতি ও ঐতিহ্যের ধারা অব্যাহত রাখতে সপ্নতরীর এ আয়োজন। শনিবার সন্ধ্যায় মধুখালী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী কর্মকর্তা মামনুন আহমেদ অনীকের সভাপতিত্বে সপ্নতরী সেচ্ছাসেবী সংগঠনের বসন্ত বরণ ও পিঠা উৎসবের উদ্বোধন করেন মধুখালী উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মুরাদুজ্জামান মুরাদ। এ সময় অনান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোর্শেদা আক্তার মিনা, সপ্নতরী সেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি শেখ হাসিব প্রমূখ।

বসন্ত বরনণ ও পিঠা উৎসবে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ২০ টি স্টলে পিঠা প্রদর্শন করা হয়। ভাপা পিঠা, চিতই পিঠা, পুলি পিঠা, পাটি সাপটা, তেলের পিঠা, ভাজা পিঠাসহ অনেক রকম পিঠা রয়েছে স্টলগুলোতে। নানা রকম বাহারিপিঠার সঙ্গে সন্ধ্যায় কুষ্টিয়া থেকে আগত শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় গভীর রাত পর্যন্ত। হাজার হাজার নারী-পুরুষ অনুষ্ঠান ও পিঠা স্টল গুলি উপভোগ করেন।

১৫ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS