সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
মধুখালীতে গঙ্গাস্নানে পূণ্যার্থীদের ঢল

মধুখালীতে গঙ্গাস্নানে পূণ্যার্থীদের ঢল

সংবাদদাতা শাহজাহান হেলাল,মধুখালী(ফরিদপুর) ৬ ফেব্রæয়ারী সোমবারঃ ফরিদপুরের মধুখালীতে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের পঞ্চমী তিথিতে গঙ্গাস্নান অনুষ্ঠিত হয়েছে।

রোববার ৫ ফেব্রæয়ারী সকালে ফরিদপুরের মধুখালী উপজেলার রায়পুর ইউনিয়নের কালীগঙ্গায় কুমার নদীতে পঞ্চমী তিথিতে পবিত্র গঙ্গাস্নান অনুষ্ঠিত হয়।গঙ্গাস্নানেকে কেন্দ্র করে রোববার সকাল থেকেই জেলার বিভিন্ন এলাকার পূণ্যার্থীরা রায়পুরের কালীগঙ্গা কুমার নদীর তীরে সমবেত হন। নদীর পবিত্র জলে গঙ্গাস্নানের মধ্য দিয়ে ভক্তরা পরিবারের মঙ্গল কামনার পাশপাশি দেশ ও জাতির জন্যে তারা বিশেষ প্রার্থনা করেন। এ সময় উপস্থিত ছিলেন মধুখালী উপজেলা আওয়ামীগের সাধারন সম্পাদক রেজাউল হক বকু, সুবল সাহা,উপজেলা আওয়ামী লীগের সদস্য আব্দুর রাজ্জাক শেখ,

রায়পুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন মিয়া, প্রফেসর আনন্দ সাহাসহ অনেকে। পুরোহিত কাঙ্গাল অনিল সাধু বলেন, শাস্ত্রে বলা হয়েছে এই গঙ্গাস্নানের মধ্য দিয়ে জড়োদেহের পাপ মোচন হয়। যেখানে ভক্তি সহকারে ভক্তরা সমবেত হন সেখানে ভগবান বিরাজমান থাকেন। দর্শনার্থী বিশ্বজিৎ বিশ্বাস বলেন,গঙ্গাস্নানের মধ্য দিয়ে আমি নিজের এবং পরিবারের জন্যে মঙ্গল কামনা করেছি। কুমার নদীর পবিত্র জলে স্নানের মধ্য দিয়ে ভগবানের কাছে পাপ মুক্তির জন্যে প্রার্থনা করেছি। তিনি যেন সকলের মঙ্গল করেন সেই প্রার্থনাও করেছি। এদিকে ঐতিহ্যবাহী গঙ্গাস্নানেকে কেন্দ্র করে কুমার নদীর তীরে বসেছে লোকজ মেলা। মেলায় নাগরদোলা, হরেক রকম বাহারী খাবার মুড়ি-চিড়া, প্রসাধনীসহ বাহারী দোকান বসে। অপ্রিতিকর ঘটনা এড়াতে এস আই সান্টুর নেতৃত্ব পুলিশ মোতায়েন রয়েছে। রায়পুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন মিয়া বলেন, এখানে অনাঙ্কিত ঘটনা ঘটার কোনো সম্ভবনা নাই, মধুখালী থানা পুলিশ ও গ্রাম পুলিশ তৎপর রয়েছেন।

৮৫ বার ভিউ হয়েছে
0Shares