শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মধুখালীতে বিভিন্ন কর্মসূচী পালিত

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মধুখালীতে বিভিন্ন কর্মসূচী পালিত

শাহজাহান হেলাল,ফরিদপুর জেলা প্রতিনিধি ২১ ফেব্রæয়ারী ২০২৪খ্রিঃ বুধবার:মঙ্গলবার একুশে ফেব্রæয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে একুশের প্রথম প্রহরে রাত ১২.০১ মিনিটে মধুখালী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ সংলগ্ন মধুখালী কেন্দ্রীয় শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন স্থানীয় ফরিদপুর-১ আসনের এমপি ও মাননীয় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমানের পক্ষে প্রতিনিধি দল, উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ, পৌর মেযর, উপজেলা আওয়ামীলীগ ও তার অঙ্গ ও সহযোগী সংগঠন, পৌর আ‘লীগ, সিপিবি, ওয়ার্কার্স পার্টি, মধুখালী প্রেসক্লাব,মধুখালী পাবলিক লাইব্রেরী,সরকারি আইনউদ্দিন কলেজ, আখচাষী মহিলা ডিগ্রী কলেজ, মধুখালী পাইলট উচ্চ বিদ্যালয়,আঞ্চলিক সাহিত্য পরিষদ সহ বিভিন্ন রাজনৈতিক দল, বিভিন্ন স্কুল কলেজ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সহ অর্ধশতাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠান শহীদদের প্রতি বিনম্্র শ্রদ্ধা নিবেদন করেন।

বুধবার সকাল ৮টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মো. মামনুন আহমেদ অনীকের নেতৃত্বে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের সমন্বয়ে বিশাল প্রভাত ফেরি বের করা হয়। প্রভাত ফেরি পরবর্তী শহীদ মিনার চত্বরে উপজেলা নির্বাহী অফিসার মো. মামনুন আহমেদ অনীকের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের একুশের চেতনায় মূল প্রবন্ধ আলোচক ছিলেন সরকারি আইন উদ্দিন কলেজের অধ্যক্ষ অধ্যাপক নাজমুল হক। বক্তব্য রাখেন মধুখালী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকু, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শামিম আরা প্রমুখ।

এর আগে বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মাঝে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

১৮ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS