বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কমিউনিটি পুলিশং ডে উদযাপন উপলক্ষে নেত্রকোনায় বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

কমিউনিটি পুলিশং ডে উদযাপন উপলক্ষে নেত্রকোনায় বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনাঃ  কমিউনিটি পুলিশং ডে-২০২৩ উদযাপন উপলক্ষে নেত্রকোনায় বর্ণাঢ্য র‍্যলী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
“পুলিশ -জনতা ঐক্য করি স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ শনিবার নেত্রকোনা জেলা পুলিশ এই কর্মসূচির আয়োজন করে।
 সকাল ১০টায় পুলিশ সুপার কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে কমিউনিটি পুলিশং ডে-এর কর্মসূচির উদ্বোধন করেন নেত্রকোনার পুলিশ সুপার ফয়েজ আহমেদ।
পরে সেখান থেকে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুলিশ লাইনস মিলনায়তনে কমিউনিটি পুলিশং ডে’র তাৎপর্য তুলে ধরতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
নেত্রকোনার পুলিশ সুপার ফয়েজ আহমেদ এর সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠানের সঞ্চালনায়
আলোচনা সভায় বক্তব্য রাখেন নেত্রকোনার অতিরিক্ত জেলা প্রশাসক ও
স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোঃ রাফিকুজ্জামান, জেলা আওয়ামী লীগের সভাপতি জিপি বীর মুক্তিযোদ্ধা এডভোকেট আমিরুল ইসলাম,  সাধারণ সম্পাদক এডভোকেট শামছুর রহমান ভিপি লিটন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল আমিন, জেলা প্রেসক্লাবে সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা এডভোকেট হাবিবুর রহমান, জেলা কমিউনিটি পুলিশের সভাপতি সায়েদুর রহমান, সহ সভাপতি এডভোকেট সিতাংশু বিকাশ আচার্য, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি জ্ঞানেশ চন্দ্র সরকার, সাধারণ সম্পাদক লিটন পন্ডিত,  জেলা মহিলা পরিষদের সভাপতি রেহানা সিদ্দিকী,  জেলা মোটরযান শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি বজলুল রহমান ও জেলা কমিউনিটি পুলিশং ডে’ যুগ্ম সম্পাদক সাইফুল্লাহ ইমরান প্রমূখ।
কমিউনিটি পুলিশং কার্যক্রমে বিশেষ অবদান রাখায় জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুরুল আমিন ও মোহনগঞ্জ থানার এস আই তাজুল ইসলামকে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন, স্বল্প সংখ্যক পুলিশ দিয়ে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়ন সম্ভব নয়।
তাই আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে জনগনকে অধিক পরিমাণে সম্পৃক্ত করার প্রয়োজন। তারা মাদক সন্ত্রাস জঙ্গিবাদ ও কিশোর গ্যাং মোকাবেলায় সবাইকে স্ব স্ব অবস্থান থেকে এগিয়ে আসার আহবান জানান।
৮৯ বার ভিউ হয়েছে
0Shares