শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তেঁতুলিয়ায় বিএসএফের গুলিতে নিহত যুবকের মরদেহ ৪দিনপর ফেরত দিলো বিএসএফ

তেঁতুলিয়ায় বিএসএফের গুলিতে নিহত যুবকের মরদেহ ৪দিনপর ফেরত দিলো বিএসএফ

জুলহাস উদ্দীন,তেঁতুলিয়া পঞ্চগড় প্রতিনিধি  : ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফের গুলিতে নিহত  আক্কাস আলী (৩৫) নামের  এক বাংলাদেশি যুবকের মরদেহ ফেরত দিয়েছে বিএসএফ।
ঘটনার চার দিন পর শনিবার (২১ অক্টোবর) সকালে পঞ্চগড়ের বাংলাবান্ধা ও ভারতের ফুলবাড়ি সীমান্ত দিয়ে মরদেহটি ফেরত দেওয়া হয়। নিহত আক্কাস তিরনইহাট ইউনিয়নের ধামনাগঞ্জ গ্রামের আব্দুস সামাদের ছেলে।
 বিএসএফ জানায় নিহত আক্কাস গত মঙ্গলবার (১৭ অক্টোবর) গভীর রাতে স্থানীয় কয়েকজনের সাথে দল বেঁধে ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালায়। এসময় ভারতের ফকিরগঞ্জ বিএসএফের একটি টহল দল তাদের লক্ষ্য করে গুলি চালায়। গুলিতে ভারতীয় ভূখণ্ড মারা যায় আক্কাস। পরের দিন বুধবার (১৮ অক্টোবর) মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে ওইদিন দুপুরে বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক করে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।এর আগে  নিহত ওই যুবকের মরদেহ উদ্ধার করে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করে বিএসএফ। ওই সীমান্ত বৈঠকে গুলি করার ব্যখ্যা করে আইনী প্রক্রিয়া শেষে মরদেহ ফেরত দেয়ার প্রতিশ্রুতি দেয় বিএসএফ।
ঘটনার দুই দিন পর সকল আইনি প্রক্রিয়া শেষে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ ও বিজিবির উপস্থিতিতে বাংলাবান্ধা— ফুলবাড়ি সীমান্তের জিরো লাইনে পরিবারের কাছে মরদেহটি হস্তান্তর করা হয়। তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ আবু  সাঈদ চৌধুরী জানান, বিএসএফের গুলিতে নিহত আক্কাস আলীর মরদেহ ফেরত দিয়েছে তারা। পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
১৮ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS