বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
জেলা শ্রমিকদলের অবৈধ কমিটি বাতিলের দাবিতে পঞ্চগড়ে বিক্ষোভ সমাবেশ

জেলা শ্রমিকদলের অবৈধ কমিটি বাতিলের দাবিতে পঞ্চগড়ে বিক্ষোভ সমাবেশ

পঞ্চগড় : কেন্দ্রীয় কমিটি অনুমোদিত পঞ্চগড় জেলা জাতীয়তাবাদী শ্রমিকদলের নতুন কমটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে শ্রমিকদলের পদ বঞ্চিত নেতা কর্মীরা।
বুধবার বিকেলে জেলা বিএনপির দলীয় কার্যালয় থেকে এই বিক্ষোভ মিছিল বের করা হয়। এর আগে কার্যালয়ের ভেতরেই সমাবেশ করেন তারা। জেলা শ্রমিক দলের ব্যানারে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
এসময় বক্তারা বলেন ৯০ ভাগ শ্রমিক নেতৃবৃন্দের দাবি উপেক্ষা করে গোপনে ৫ সদস্যের এই কমিটি অনুমোদন দেয়া হয়েছে। অনুমোদিত কমিটির সাধারন সম্পাদক সহ তিনজন ইতিমধ্যে পদত্যাগ করেছে।
যাদেরকে কমিটিতে রাখা হয়েছে তারা নিজেরাও এ বিষয়ে কিছু জানেনা। এর আগে ২০২৩ সালের মার্চ মাসে একটি ভুয়া কমিটি অনুমোদন দেয়া হয়। পরে এপ্রিল মাসের ৪ তারিখে ৭১ সদস্য বিশিষ্ট সেই কমিটি ভুয়া হিসেবে প্রমানিত হলে তা বাতিল করা হয়। এর পর কেন্দ্রীয় নেতারা নিজেরাই এসে তদন্ত করে। আবার হঠাৎ করে গত ৭ সেপ্টেম্বর জেলা শ্রমিকদলের ৫ সদস্যের একটি কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় কমিটি। জেলা শ্রমিকদলের আহ্বায়ক নিজেও এ বিষয়ে জানেননা।
আহবায়ক কমিটির সদস্য সচিব রাজিউর রহমান রাজু একাই অবৈধ পন্থায় এই কমিটি অনুমোদন নিয়ে এসেছেন। বক্তারা বলেন আগামী ৭ দিনের মধ্যে কমিটি বাতিল না করলে আমরা আরও অনশন সহ বৃহত্তর আন্দোলন করবো।
শ্রমিক নেতা আহমেদ আলী ছবির সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বদরুল আলম, সামিউল ইসলাম, আকতার হোসেন প্রমুখ ।
তবে নবনির্বাচিত কমিটির সভাপতি রাজিউর রহমান রাজু এসব অভিযোগ অস্বীকার করেন। তিনি জানান, নতুন কমিটি থেকে কেউ পদত্যাগ করেনি। পরিক্ষিত নেতাদের নিয়েই কমিটি গঠন করা হয়েছে।

৭৮ বার ভিউ হয়েছে
0Shares