শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তেঁতুলিয়ায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলেন ৪৫০ পরিবার

তেঁতুলিয়ায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেলেন ৪৫০ পরিবার

জুলহাস উদ্দীন তেঁতুলিয়া উপজেলা প্রতিনিধি : তেঁতুলিয়ায় প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে পাকা ঘর পাচ্ছেন ৪৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। আশ্রয়ন প্রকল্পের তৃতীয় পর্যায়ের প্রথম বরাদ্দে নির্মিত ওই ঘরগুলো মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত অনুষ্ঠানের মাধ্যমে উপকারভোগীদের হাতে ঈদ উপহার হিসেবে ঘরের চাবি, দলিল ও কবুলিয়াত হস্তান্তর করা হয়। গণভবন থেকে সারাদেশে ৩২ হাজার ৯০৪টি ঘর হস্তান্তর অনুষ্ঠানের ভিডিও কনফারেন্সের মাধ্যমে শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
অনুষ্ঠানে নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহার সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: আজাদ জাহান, উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, সহকারী কমিশনার (ভূমি) শেখ জাবের আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়াসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, সাংবাদিক, স্থানীয় গণ্যমান্য এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।
২ শতক জমির ওপর ৩৯৫ বর্গফুটের আধাপাকা এসব বসতঘরের দুটি কক্ষ, একটি রান্নাঘর, একটি টয়লেট এবং বড় আকারের একটি বারিন্দা রয়েছে। আজীবনের জন্য এসব জমি ও বসতঘর প্রতিটি পরিবারকে রেজিস্ট্রেশন করে দেওয়া হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র জানান, মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন প্রকল্পের তৃতীয় পর্যায়ে তেঁতুলিয়া উপজেলায় মোট ৪৫০ জন ভূমিহীন ও গৃহহীন পরিবার ঘর পাচ্ছেন। তাদের মধ্যে ১৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের নিকট গৃহ হস্তান্তর করা হয়। বাকি ঘরগুলো আগামী ২/৩ সপ্তাহের মধ্যে কাজ শেষ করে বরাদ্দকৃতদের মাঝে বুঝিয়ে দেয়া হবে।
২৩ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS