বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বিএনপির সাংগঠনিক সম্পাদক দুলু ও তার স্ত্রীর জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি

বিএনপির সাংগঠনিক সম্পাদক দুলু ও তার স্ত্রীর জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি

নাটোর প্রতিনিধি : নাটোরে হত্যা ও বিস্ফোরক সহ পৃথক ৩ মামলায় হাজির না হওয়ায় বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাবেক উপমন্ত্রী এড এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও তাঁর স্ত্রী সাবিনা ইয়াসমিন ছবির জামিন বাতিল করে তাঁদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত।

মঙ্গলবার বিকালে নাটোরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দিন এই আদেশ দেন।রুহুল কুদ্দুস তালুকদার দুলুর বিরুদ্ধে হত্যা ও বিস্ফোরকসহ ৩টি মামলার মধ্যে ২টি মামলায় ও তার স্ত্রীর বিরুদ্ধে একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

নাটোর জজ কোর্টের ভারপ্রাপ্ত পিপি আরিফুল ইসলাম বলেন, ২০১৫ সালের ৫ জানুয়ারি শহরের তেবাড়িয়া এলাকায় আওয়ামী লীগের গণতন্ত্রের বিজয় র‌্যালীতে হামলায় ২জন নিহত মামলা, ২০১২ সালের ৮ ডিসেম্বর যুবলীগ কর্মী পলাশ হত্যা ও ২০১৩ সালের ২৯ সেপ্টেম্বর শহরের কানাইখালি এলাকায় আওয়ামী লীগ ও যুবলীগের মিছিলে হামলা মামলায় অভিযুক্ত রুহুল কুদ্দুস তালুকদার দুলু। এই ৩টি মামলার মধ্যে তেবাড়িয়ায় জোড়া হত্যা মামলায় এবং আওয়ামী লীগ ও যুবলীগের মিছিলে হামলার মামলায় দুলু আদালতে উপস্থিত না থাকায় আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

অপরদিকে ২০১৭ সালের ৩১ ডিসেম্বর জেলা ছাত্রলীগের তৎকালিন সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুমের নের্তৃত্বে ছাত্রলীগের একটি মিছিলে হামলার মামলায় অভিযুক্ত দুলু’র স্ত্রী সাবিনা ইয়াসমিন ছবি আদালতে উপস্থিত না থাকায় গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত।

আসামি পক্ষের আইনজীবী এ্যাডভোকেট আবুল হোসেন বলেন, দুলু অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারেননি। আর তার স্ত্রী অসুস্থ স্বামীর সেবা করছে তাই তিনিও আদালতে হাজির হতে পারেননি। তিনি বলেন, আমরা তার চিকিৎসার সকল কাগজ পত্র সহ চিকিৎসকের সার্টিফিকেট আদালতে উপস্থাপন করে সময়ের প্রার্থনা জানাই। কিন্তু বিচারক তা আমলে না নিয়ে তাঁদের জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

২৪৫ বার ভিউ হয়েছে
0Shares