বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নাটোরে আনুষ্ঠানিক ভাবে গাছ থেকে সংগ্রহ অভিযানের উদ্বোধন

নাটোরে আনুষ্ঠানিক ভাবে গাছ থেকে সংগ্রহ অভিযানের উদ্বোধন

ইসাহাক আলী , নাটোর, ২১ মে- নাটোরে গাছ থেকে আম সংগ্রহের আনুষ্ঠানিক উদ্বোধন ও চাষী সমাবেশ করেছে প্রশাসন।

সকালে জেলার aবৃহৎ আমের মোকাম আহমেদপুর আড়তে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে সকালে আহমেদপুরের একটি বাগানে গাছ থেকে আম নামিয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক শামিম আহমেদ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার লিটন কুমার সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক নাদিম সারোয়ার, অতিরিক্ত উপ-পরিচালক সাইফুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মারিয়াম খাতুন ও উপজেলা কৃষি অফিসার শারমিন সুলতানা। পরে তারা সমাবেশে বক্তব্য রাখেন।

জেলা কৃষি বিভাগের তথ্য মতে চলতি বছর নাটোর জেলায় ৫ হাজার ৭৪০ হেক্টর জমিতে আমের আবাদ করে উৎপাদন লক্ষমাত্রা ধরা হয়েছে ৮০হাজার মেট্রিক টন। যার বাজার মূল্য প্রায় ৩২২ কোটি টাকা।

এর আগে বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কৃষি বিভাগ ও আম ব্যবসায়ীদের সাথে এক বৈঠক শেষে আজ ২০ মে থেকে গোপাল ভোগ জাতের আম নামানোর মধ্য দিয়ে আম সংগ্রহের সময় বেধে দেয় প্রশাসন। এছাড়া রাণী পছন্দ ও লক্ষণ ভোগ ২৫ মে, খিরসাপাত ৩০মে, ল্যাংড়া ০৫জুন, মোহন ভোগ ১৫ জুন, ফজলি, হাড়িভাঙ্গা এবং আ¤্রপলি ২০জুন, মল্লিকা ৩০ জুন, বারি-৪ ১০ জুলাই ও আশ্বিনা ১৫ জুলাই। আর সর্বশেষ গাছ থেকে গৌরমতি জাতের আম নামানো শুরু হবে ১৫ আগস্ট।

৩৪ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS