বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
অপহরণ ও ধর্ষণ মামলায় সাজাপ্রাপ্ত আসামিকে ঢাকায় থেকে গ্রেফতার  

অপহরণ ও ধর্ষণ মামলায় সাজাপ্রাপ্ত আসামিকে ঢাকায় থেকে গ্রেফতার  

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি :  চৌদ্দ বছরের সশ্রম কারাদন্ডসহ যাবজ্জীবন সশ্রম কারাদন্ডপ্রাপ্ত পলাতক আসামিকে ঢাকায় থেকে গ্রেফতার করেছে – নেত্রকোনার কলমাকান্দা থানা পুলিশ।

দন্ডপ্রাপ্ত আসামির নাম হলো মো.এনামুল হক মনির ওরফে সাব্বির (৩৮) । সে কলমাকান্দা উপজেলার কৈলাটি ইউনিয়নের কাকুরিয়া মাছিম গ্রামের মৃত আবু চাঁন ডাক্তারের ছেলে।

পুলিশ সুত্রে জানা গেছে, ২০১৮ সালে চট্টগ্রামের নারী-শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে দায়েরকৃত একটি মামলায় ২০২২ সালে আদালতের বিজ্ঞ বিচারক  মো.এনামুল হক মনির ওরফে সাব্বিরকে অপহরণ করার অপরাধে ১৪ বছর সশ্রম কারাদন্ড ও ধর্ষণ করার অপরাধে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড রায় ঘোষণা করেন। মামলা দায়েরর পর থেকে পলাতক ছিলেন মো.এনামুল হক মনির ওরফে সাব্বির। তার নামে গ্রেফতারী পরোয়ানা জারি করেন আদালত।

গ্রেফতারী পরোয়ানাভুক্ত আসামী মো. এনামুল হক মনির ওরফে সাব্বিরকে তথ্য প্রযুক্তির মাধ্যমে তার অবস্থান নিশ্চিত হয়ে বুধবার দিনগত রাতে ঢাকায়  ডিএমপি এর আগারগাঁও থানা এলাকায় থেকে গ্রেফতার করা হয়। পরে বৃহস্পতিবার বিকেলে নেত্রকোনা জেলা  বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম (পিপিএম) সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের জানান, চৌদ্দ বছরের সশ্রম কারাদন্ডসহ যাবজ্জীবন সশ্রম কারাদন্ডপ্রাপ্ত  গ্রেফতারকৃত আসামী মো. এনামুল হক মনির ওরফে সাব্বিরকে বৃহস্পতিবার বিকেলে নেত্রকোনা জেলা বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

৬৬ বার ভিউ হয়েছে
0Shares