শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নেত্রকোণায় প্রান্তিক পর্যায়ের ক্ষুদ্র নারী ব্যবসায়ীদের মাঝে অর্থ সহায়তা প্রদান

নেত্রকোণায় প্রান্তিক পর্যায়ের ক্ষুদ্র নারী ব্যবসায়ীদের মাঝে অর্থ সহায়তা প্রদান

এ কে এম আব্দুল্লাহ্, নেত্রকোনা : বেসরকারী সংগঠন বাংলাদেশ নারী প্রগতি সংঘ কর্তৃক বাস্তবায়িত এ্যাডভান্সিং ইকুয়্যালিটি অব উইম্যান এন্ড মার্জিনালাইজড পিপুল্ (আওয়াম) প্রকল্পের উদ্যোগে ২৩ মে দুপুরে জেলা শহরের পূর্ব কাটলীস্থ কেন্দ্র অফিসে ২০ জন প্রান্তিক পর্যায়ের ক্ষুদ্র নারী ব্যবসায়ীর মাঝে জন প্রতি ৩ হাজার ৫ শত টাকা করে মোট ৭০ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

নেত্রকোনা কেন্দ্রের ব্যবস্থাপক মৃনাল কান্তি চক্রবর্তীর সভাপতিত্বে কল্পনা ঘোষের সঞ্চালনায় অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোনা পৌরসভার প্যানেল মেয়র এস এম মহসিন আলম। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নেত্রকোনা জেলা প্রেসক্লাবের সাবেক সম্পাদক শ্যামলেন্দু পাল, নেত্রকোণা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক আলী হায়দার রাসেল, উতীচীর সভাপতি মোস্তাফিজুর রহমান খান, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক এ কে এম আব্দুল্লাহ্, নারী নেত্রী শিল্পী ভট্টাচার্য্য প্রমুখ।

নেত্রকোণা পৌরসভার প্যানেল মেয়র এস এম মহসিন আলম বলেন, নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে গড়ে তোলার জন্য বাংলাদেশ নারী প্রগতি সংঘের এটি একটি মহৎ উদ্যোগ। আমি আশা করি, সহায়তা গ্রহনকারী সকলেই তাদের ব্যবসা পরিচালনার মাধ্যমে আয় উপার্জন বৃদ্ধির পাশাপাশি পরিবারে নিজেদের অবস্থান শক্ত করবেন। তিনি ক্ষুদ্র নারী ব্যবসায়ীদের যদি কারো ব্যবসায়ী প্রয়োজনে ট্রেড লাইসেন্স প্রয়োজন হয় তাহলে সহজ শর্তে সকল ধরনের সহায়তার আশ^াস প্রদান করেন।

সংগঠনের নেত্রকোণা কেন্দ্রের ব্যবস্থাপক মৃনাল কান্তি চক্রবর্তী বলেন, করোনা পরবর্তী সময়ে প্রান্তিক পর্যায়ের ক্ষুদ্র নারী ব্যবসায়ীগন অনেকেই তাদের পুজিঁ নষ্ট করে অসহায় অবস্থায় জীবন কাটাচ্ছেন। বড় বা মাঝারী উদ্যোক্তাদের কথা অনেকেই মনে রাখে বা সহায়তার আওতায় নিয়ে আসে। কিন্তু গলির মুখে বা পাড়ার ভেতর যে সমস্ত ফেরী ব্যবসায়ী বা ক্ষুদ্র ব্যবসায়ী রয়েছে তাদের কথা কেউ স্মরণ রাখে না। প্রকল্পের এই সহায়তার মাধ্যমে ক্ষুদ্র নারী ব্যবসায়ীরা তাদের ব্যবসা পুনরায় শুরু করতে পারবেন বলে আমাদের দৃঢ় বিশ^াস।

৯৫ বার ভিউ হয়েছে
0Shares