শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সাঁথিয়ায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত 

সাঁথিয়ায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত 

সাঁথিয়া (পাবনা)প্রতিনিধি : সাঁথিয়া  উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে।
 “হাতের পরিচ্ছন্নতায় এসে সবে এক হই’’ এই প্রতিপাদ্যকে ধারণ করে দিবসটি  পালন উপলক্ষে  বুধবার সকাল ৯ টায় উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালি বের করা হয়।   উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেন এর সভাপতিত্বে  আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী নার্গিস আক্তার, অধ্যক্ষ আব্দুদ দাইন সরকার, উপজেলা শিক্ষা অফিসার হেলাল উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন সাঁথিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক আব্দুল হাই,মৎস কর্মকর্তা খাদেমুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, সমাজসেবা কর্মকর্তা, উপজেলা পরিষদ নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিহাব উদ্দিন  প্রমুখ।
উল্লেখ্য, ২০০৮ সাল থেকে দিবসটি পালন  করা শুরু হয়।ওই বছর ১৫ অক্টোবর সুইডেনের স্টোকহোমে বিশ্ব পানি সপ্তাহে জিএইচপি বিশ্বব্যাপী আঞ্চলিক ও স্থানীয় পর্যায়ে সাবান দিয়ে হাত ধোয়া সম্পর্কে সচেতনতা
সৃষ্টির উদ্দেশ্যে সর্বপ্রথম এ দিবসটি পালন করা হয়। পরে জাতিসংঘের সাধারণ অধিবেশনে দিবসটি প্রতি বছর পালন করার সিদ্ধান্ত নেয়া হয়।
৩০ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS