মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
খাগড়াছড়ির স্বনির্ভরে ৭ খুনে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে দীঘিনালায় তিন সংগঠনে বিক্ষোভ

খাগড়াছড়ির স্বনির্ভরে ৭ খুনে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে দীঘিনালায় তিন সংগঠনে বিক্ষোভ

বিটন চৌধুরী খাগড়াছড়ি প্রতিনিধি। ২০১৮ সালের ১৮ আগস্ট খাগড়াছড়ি সদরের স্বনির্ভরবাজারে ছাত্র নেতাতপন, এল্টন ও যুব নেতা পলাশ চাকমাসহ ৭ খুনের সন্ত্রাসীদের গ্রেফতার এবং বিচারের দাবিতে খাগড়াছড়ি দীঘিনালা উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরাম দীঘিনালা উপজেলা শাখা। আজ সোমবার (১৪ আগস্ট) সকাল সাড়ে ১১টায় বিক্ষোভ মিছিলের পর এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে গণতান্ত্রিক যুব ফোরামের দীঘিনালা উপজেলা সভাপতি জ্ঞান প্রসাদ চাকমার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক গৌতম চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর দীঘিনালা ইউনিটের সংগঠক সুজয় চাকমা, হিলউইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সদস্য দয়া সোনা চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সহসভাপতি মিঠুন চাকমা।

সমাবেশে বক্তারা বলেন, ২০১৮ সালের ১৮ আগস্ট খাগড়াছড়ি শহরের স্বনির্ভর বাজারের হত্যা কাÐটিরাষ্ট্রীয় পরিকল্পনায় সংঘটিত করা হয়েছিল। সন্ত্রাসীরা আধা ঘন্টার অধিক সশস্ত্র হামলা চালিয়ে একে একে ছাত্র নেতা তপন, এল্টন, যুব নেতা পলাশ চাকমাসহ ৭ জনকে খুন করে।

৫ বছরেও স্বনির্ভর হত্যা কাÐে জড়িত খুনি-সন্ত্রাসীদের গ্রেফতার ও ঘটনার বিচার না হওয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন। তারা বলেন, খুনিরা প্রশাসনের নাকের ডগায় দিনে দুপুরে ঘুরো ফেরা করলেও তাদের গ্রেফতার করা হচ্ছে না। উপরন্তু এই খুনিদের আশ্রয়-প্রশ্রয় ও মদদ দিয়ে খুন, গুম, অপহরণ সহঅব্যাহত সন্ত্রাসী কর্মকাÐ চালানো হচ্ছে।

১৮ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS