মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
রাষ্ট্রীয় মর্যাদায় পানছড়ির বীর মুক্তিযোদ্ধা আলী আহাম্মদের শেষ বিদায়

রাষ্ট্রীয় মর্যাদায় পানছড়ির বীর মুক্তিযোদ্ধা আলী আহাম্মদের শেষ বিদায়

পানছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি’২০২৪ : শ্রদ্ধা আর ভালোবাসায় চির নিদ্রায় শায়িত হলেন খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলী আহাম্মদ। রাষ্ট্রীয় মর্যাদায় তাঁকে জানানো হয়েছে শেষ বিদায়। ২৫’ফেব্রæয়ারী রবিবার বাদ আছর পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। নামাজে জানাজার পূর্বে এই বীরকে প্রদান করা হয় গার্ড অব অনার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) আহমেদ হাছান ও পানছড়ি থানার ওসি মো: শফিউল আজম।

২৪’ফেব্রæয়ারী শনিবার দিবাগত রাত ২.৪০ মিনিটে ৭৭ বছর বয়সে ঢাকা উত্তরা লুবানা জেনারেল হাসপাতাল ও কার্ডিয়াক সেন্টারে তিনি শেষ নি:শ^াস ত্যাগ করেন। রবিবার বেলা আড়াইটায় বীর মুক্তিযোদ্ধা আলী আহম্মদের মরদেহ পানছড়িস্থ দমদম নিজ বাড়িতে আনা হয়। জানাজার পূর্বে পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয় মাঠে আনা হলে সর্বস্তরের মানুষ তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। শেষ বিদায় জানাতে নামে হাজারো মানুষের ঢল। বাদ আছর উপজেলার কলোনীপাড়া কবরস্থানে চির নিদ্রায় শায়িত হন তিনি।

বীর মুক্তিযোদ্ধা আলী আহাম্মদের জন্ম ১৯৪৭ সালে। তিনি মরহুম আকমত আলী ও আরফুলের নেছার সন্তান। ১৯৭১ সালে তিনি চট্টগ্রাম ও ফটিকছড়ি এরিয়ায় মুক্তিযুদ্ধে সরাসরি অংশ নেন। পাঁচ ছেলে ও এক মেয়ের জনক এই বীর সব ছেলেকেই উচ্চ শিক্ষায় শিক্ষিত করেছেন।

২৪ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS