বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কলমাকান্দায় নদ-নদীর পানি অনেকটা কমছে, বন্যার আশঙ্কা নেই! 

কলমাকান্দায় নদ-নদীর পানি অনেকটা কমছে, বন্যার আশঙ্কা নেই! 

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় রোদ ওঠায় কয়েক দিনের ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলের পানি ইতিমধ্যে প্রধান নদী উব্দাখালীসহ হাওর, খাল বিলের পানি ধীর গতিতে অনেকটা কমে গেছে ।
আজ বুধবার বিকাল তিনটার দিকে উব্দাখালী নদীর পানি ডাকবাংলো পয়েন্টে বিপদসীমার ২৪ সেন্টিমিটার ওপর দিয়ে বইছে । এর আগে গত মঙ্গলবার বিকাল ৩ টায় ওই পয়েন্টে বিপদসীমার ২৯ সেন্টিমিটার ওপর দিয়ে পানি বয়ে যায়।
এর আগে গত সোমবার সন্ধ্যা ৬টায় ওই পয়েন্টে উব্দাখালীর পানি বিপৎসীমার ৩৫ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছিল। সে হিসেবে ওই নদীর পানি ১১ সেন্টিমিটার কমেছে। এ ছাড়া উপজেলার মহাদেও, বৈঠাখালী, মঙ্গলেশ্বরী ও গণেশ্বরীর নদীর পানিও কমতে শুরু করেছে।
স্থানীয়রা জানান, কলমাকান্দা-বিশরপাশা ও কলমাকান্দা-বরুয়াকোনা এবং বাহাদুরকান্দা – বাসাউড়া পাকা সড়কে পানি সড়ে গিয়ে হালকা যান চলাচল করছে । আর মন্তলা-ইসবপুর, উদয়পুর – বড়খাপন, ঘোষপাড়া-হরিণধারা সড়কে যানচলাচল বন্ধ রয়েছে।  এতে করে স্থানীয়রা নৌকাসহ বিকল্প সড়কে চলাচল করছেন তারা।
পানি উন্নয়ন বোর্ডের পরিমাপক মোবারক হোসেন সমকালকে জানান, সোমবার সকাল থেকে ভারী বৃষ্টি না হওয়ায় নদীর পানি ধীর গতিতে কমে বুধবার বিকাল ৩ টা পর্যন্ত উব্দাখালী নদীর পানি ১১ সেন্টিমিটার কমে বিপদসীমার ২৪ সেন্টিমিটার ওপর দিয়ে পানি বয়ে যাচ্ছে। আপাতত গতবারের মতো  বন্যা হওয়ার  আশঙ্কা নেই বলে জানান তিনি
২৫ বার ভিউ হয়েছে
0Shares