শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নেত্রকোণায় রেলওয়ে লিজ বাতিলের দাবিতে ক্ষুদ্র ব্যবসায়ীদের সংবাদ সম্মেলন

নেত্রকোণায় রেলওয়ে লিজ বাতিলের দাবিতে ক্ষুদ্র ব্যবসায়ীদের সংবাদ সম্মেলন

এ কে  এম আব্দুল্লাহ, নেত্রকোণা ; নেত্রকোণা জেলা শহরের সাতপাই লেভেল ক্রসিং বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীদের স্বত্ব দখলীয় জায়গায় বহিরাগত ব্যাক্তিকে লিজ দেওয়ায় প্রতিবাদে এবং উক্ত লিজ বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছে বিক্ষুদ্ধ ব্যাবসায়ীরা।আজ রবিবার দুপুরে সাতপাই লেভেল ক্রসিং বাজারে ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি তাদের কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, লেভেল ক্রসিং বাজারে ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির আহবায়ক ফজলু মিয়া ও সদস্য সচিব লিটন মিয়া।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, ২০০৩ সাল থেকে সাতপাই এলাকাবাসী তাদের দৈনন্দিন চাহিদার প্রয়োজনে বাংলাদেশ রেলওয়ের পরিত্যক্ত জায়গায় বাজারটি গড়ে তুলে। দিনদিন উক্ত বাজারের চাহিদা বৃদ্ধি পাওয়ায় রেলওয়ের আশেপাশে অনেক দোকান- পাট গড়ে উঠে। রেললাইনের দক্ষিণপাশে ২০ফুট বাই ৩ শত ফুট জায়গা জুরে ১শত জন ক্ষুদ্র ব্যবসায়ীরা টিন ও চাটাইয়ের চাপড়া গড়ে তুলে সেখানে কাঁচামাল ও ক্ষুদ্র ব্যবসা করে পরিবার পরিজন নিয়ে জীবন – জীবিকা নির্বাহ করে আসছে। স্থানীয় ব্যবসায়ীরা দীর্ঘদিন যাবৎ উক্ত জমি রেলওয়ে কর্তৃপক্ষের কাছে লিজ প্রদানের দাবি জানিয়ে আসলেও রেলওয়ে কতিপয় কর্মকর্তা জনৈক বাজারের বহিরাগত এক ব্যাক্তির কাছে লিজ প্রদান করায় তাদের ব্যবসা বাণিজ্য পরিচালনা করা ব্যাহত হচ্ছে। তাই ক্ষুব্ধ ব্যবসায়ীরা অবিলম্বে উক্ত
লিজ বাতিল করে ব্যবসায়ীদেরকে লিজ প্রদানের জন্য এই সংবাদ সম্মেলনের মাধ্যমে রেল মন্ত্রী ও রেল সচিবসহ স্থানীয় জেলা প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন।এসময় উপস্থিত ছিলেন রতন পাল, হক্কু মিয়া, মাসুদ মিয়া ও হাদিস উল্লাহসহ অন্যান্যক্ষুদ্র ব্যবসায়ীরা।
৫৪ বার ভিউ হয়েছে
0Shares