শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে নার্সেস ইউনিয়নের নার্সদের প্রতিবাদ সমাবেশ

পঞ্চগড়ে নার্সেস ইউনিয়নের নার্সদের প্রতিবাদ সমাবেশ

পঞ্চগড়: ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্স সমতাকরণের প্রতিবাদে প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন পঞ্চগড় শাখা।
রোববার ১৪ মে দুপুরে পঞ্চগড় শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ঢাকা-পঞ্চগড় জাতীয় মহাসড়কে এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করে তারা।
মানববন্ধনে বক্তারা বলেন, গত ০২/০৫/২০২৩ খ্রিষ্টাব্দে প্রজ্ঞাপনে লক্ষ্য করা যায়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশ অনুসারে আমরা দেখতে পাই বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড হতে পাশকৃত শিক্ষার্থী যাদের শিক্ষাগত যোগ্যতা এসএসসি এবং যারা ৩/৪ বছরের পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্স করার পর ( বাংলার মাধ্যমে) শুধুমাত্র ৬ মাসের ইন্টার্নশীপ যোগ্যতা সম্পন্ন করে। তাদেরকে ৩ বছর মেয়াদী ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি কোর্সের সমমান করা হয়েছে।
যোগ্যতা অনুসারে চাক্ষুস পক্ষপাত দৃশ্যমান। এখানে শিক্ষাগত যোগ্যতার এক বিশাল বৈষম্য প্রচন্ডভাবে লক্ষ্মণীয়। যা মেনে নেওয়া অসহনীয় এটি আমাদের নার্স চিত্তের ক্ষোভের সৃষ্টি করে । আমরা এই সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানাই।
আমাদের দাবী আদায় না হওয়া পর্যন্ত আমাদের এই প্রতিবাদ সমাবেশ চলমান থাকবে।
তাদের দাবিগুলো হলো,কারিগরি মুক্ত নার্স, ডিপ্লোমা নার্সিংকে ডিগ্রী সমমান করা, স্টাইপেন্ড বৃদ্ধি করা ও ইন্টার্নভাতা নিশ্চিত করা। সরকারি নার্সিং এ ছেলে কোটা ১০% থেকে ২০% এবং প্রাইভেটে ২০% থেকে ৩০% করণ এবং ছেলেদের আবাসিক হলের ব্যাবস্থা করা।
এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন, পঞ্চগড় জেলা শাখার সভাপতি মায়া আক্তার, সাধারণ সম্পাদক সমুয়েল রয়, আল ইমরান,মনিরুজ্জামান।
এর আগে বাংলাদেশ ডিপ্লোমা স্টুডেন্ট নার্সেস ইউনিয়ন পঞ্চগড় জেলা শাখার শতাধিক শিক্ষার্থী পঞ্চগড় নার্সিং ইনস্টিটিউট থেকে নার্সিং ইনস্টিউট ও সোনার তরী নার্সিং ইনস্টিউট প্রতিবাদ মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে শহরের শহীদ মিনারের সামনে সমবেত হয়ে ঢাকা – পঞ্চগড় মহাসড়কে সারিবদ্ধ হয়ে প্রতিবাদ সমাবেশ করে। মানববন্ধনে শতাধীক নার্স ইন্টার্নিরা অংশ নেয়।

৪০ বার ভিউ হয়েছে
0Shares