শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পানছড়ি পূজগাংমুখ উচ্চবিদ্যালয়ের ৪র্থ তলা ভবনের উদ্বোধন করলেন এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা

পানছড়ি পূজগাংমুখ উচ্চবিদ্যালয়ের ৪র্থ তলা ভবনের উদ্বোধন করলেন এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা

প্রতিনিধি (পানছড়ি)খাগড়াছড়ি ২৭.৩.২৩ : পানছড়ি উপজেলার পূজগাংমুখ উচ্চ বিদ্যালয় একটি স্বনামধন্য প্রতিষ্ঠান। প্রতিবছরের ন্যায় এবারও বিদ্যালয়টি আয়োজন করেছিল ২০২৩ সালে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়, নবীন বরণ, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণী ও বার্ষিক বনভোজন। এবারে নতুন সংযোজন ছিল বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মন্ডলীর বিদায় সংবর্ধনার। এতে প্রধান অতিথির আসন অলংকৃত করেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক ট্রাস্কফোর্স (প্রতিমন্ত্রী পদমর্যাদা) ও ২৯৮নং আসনের সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা। এ উপলক্ষে ২৭মার্চ (সোমবার) দুপুর ১২’টায় তিনি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে নির্মিত পূজগাংমুখ উচ্চবিদ্যালয়ের নব নির্মিত ৪র্থ তলা ভবনের শুভ উদ্বোধন করেন।

উদ্বোধনের শুরুতে প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছায় বরণ করেন পানছড়ি উপজেলা আওয়ামী লীগ, পূজগাংমুখ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটি, উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি পানছড়ি উপজেলা শাখা প্রমুখ। বার্ষিক ক্রীড়া, নবীন বরণ ও বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষার্থীরা সেজেছিল নানান সাজে। নাচে আর গানে মুখরিত করে রেখেছিল পুরো বিদ্যালয় মাঠ। শিক্ষার্থীরা প্রধান অতিথিকে পরিবেশন করে দেখায় দৃষ্টিনন্দন নৃত্য।

বেলা এক’টায় অনুষ্ঠিতব্য অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কালাচাঁদ চাকমা। অনুষ্ঠানের প্রধান অতিথি সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখা হাসিনা এই পানছড়িতে এসেছিলেন। উনার হাত ধরেই পাহাড়ে এখন বইছে শান্তির সুবাতাস। ম্মার্ট বাংলাদেশ গড়তে তিনি চান মেধাভিত্তিক প্রজন্ম। তাই সবাইকে শিক্ষায় মনযোগী হতে হবে। ভবিষ্যত প্রজন্মকে দক্ষ মানবসম্পদে পরিনত করতে শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পূজগাং মুখ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সুলতান মাহমুদের সঞ্চালিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন প্রতিষ্ঠান প্রধান ইন্দ্র লাল চাকমা। এ সময় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়–য়া, প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব প্রমুখ।

শাহজাহান কবির সাজু, ০১৬৪১৬৪৩৮৯৯

১৮ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS