বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ছাত্রনেতাকে পুনরায় কারাফটক থেকে আটকের প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ

ছাত্রনেতাকে পুনরায় কারাফটক থেকে আটকের প্রতিবাদে খাগড়াছড়িতে পিসিপির বিক্ষোভ

বিটন চৌধুরী, খাগড়াছড়ি প্রতিনিধি। রাঙামাটি জেলা কারগার থেকে জামিন নিয়ে বের হওয়ার সময় পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি কুনেন্টু চাকমাকে পুনরায় কারাফটক থেকে গ্রেফতারের প্রতিবাদে ও তার নিঃশর্ত মুক্তির দাবিতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

আজ সোমবার (৭ আগস্ট) দুপুর ১টায় খাগড়াছড়ি সদরের জেলা পরিষদ কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি  স্বনির্ভর বাজারে গিয়ে শেষ হয়।  পের সংক্ষিপ্ত এক সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।  সমাবেশে বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা ও খাগড়াছড়ি জেলা সভাপতি শান্ত চাকমা।

এসময় উপস্থিত ছিলেন গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা সহ-সভপাতি লিটন চাকমা এবং হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা আহ্বায়ক এন্টি চাকমা।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, ছাত্রনেতা কুনেন্টু চাকমা দীর্ঘ চার বছরের অধিক মিথ্যা মামলায় রাঙামাটি জেলা কারাগারে বন্দি অবস্থায় থাকার পর হাইকোর্ট থেকে জামিন পেয়ে গত ৩ আগস্ট ২০২৩ কারাগার থেকে বের হওয়ার সময় কারাফটক থেকে বেআইনীভাবে আইনশৃংখলা সদস্যরা। তাকে তুলে নিয়ে। আটকে রেখে নিপীড়নের পর গতকাল ৬ আগস্ট তাকে কাউখালী থানায় হস্তান্তর করে পুনরায় মিথ্যা মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে প্রেরণ করা হয়েছে। এর আগে ২০২১ সালের ২২ সেপ্টেম্বরে একইভাবে তাকে কারাফটক থেকে সেনাবাহিনী কর্তৃক তুলে নিয়ে মিথ্যা মামলা দিয়ে জেলে প্রেরণ করা হয়েছিল। এটি পার্বত্য চট্টগ্রামে মানবাধিকার লঙ্ঘন বন্ধের দাবি জানান।

সমাবেশ থেকে বক্তারা পার্বত্য চট্টগ্রামসহ ছাড়া দেশে রাজনৈতিক নেতা কর্মীদের গ্রেফতার, মিথ্যা মামলা, জেল গেট থেকে পুনরায় গ্রেফতার বন্ধ করা এবং হাইকোর্টের জামিনের আদেশ মেনে ছাত্রনেতা কুনেন্টু চাকমাসহ আটক সকল ইউপিডিএফ নেতা-কর্মীকে নিঃশর্ত মুক্তি দাবিসহ অবিলম্বে পার্বত্য চট্টগ্রামে সেনাশাসন বন্ধ করে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিতের আহ্বান জানান।

৪৩ বার ভিউ হয়েছে
0Shares