শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
কলমাকান্দায় সুপারি ভাগাভাগি নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে নিহত ১, আহত – ৩ 

কলমাকান্দায় সুপারি ভাগাভাগি নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষে নিহত ১, আহত – ৩ 

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার কলমাকান্দা সীমান্তে সুপারীর বস্তা ভাগাভাগিকে কেন্দ্র করে গারো শ্রমিক সিরাক (২২) ও বাঙ্গারী শ্রমিক রাব্বুলের (২৩) মধ্যে কথা কাটাকাটি হয়। এ পর্যায়ে দু’পক্ষের শ্রমিকদের মধ্যে সংঘর্ষ বাঁধলে হেলাল উদ্দিন (৪৫) নামের এক শ্রমিক ঘটনাস্থলে মারা যান। এসময় আহত হয় আরো তিনজন । আহতদের মধ্যে আলমগীর নামে অপর শ্রমিককে আশংকাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন স্থানীয়রা।
বৃহস্পতিবার (১২ জানুয়ারি) দুপুরে উপজেলার লেংগুরা ইউনিয়নের সীমান্তবর্তী  কাঠালবাড়ি নামক এলাকায়  জাকরেসের দোকান ঘরের সামনে সড়কে এ ঘটনা ঘটে। নিহত হেলাল উদ্দিন  উপজেলার লেংগুরা ইউনিয়নের দক্ষিণ তারানগর গ্রামের ফালু মিয়ার ছেলে। আর আহতরা হলেন আলমগীর হোসেন (২২), রাব্বুল মিয়া (২০) ও আবু সাঈদ (২৫)।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে উপজেলার কাঠালবাড়ি এলাকার জাকরেসের বাড়ির সামনে গারো শ্রমিক সিরাক (২২) ও বাঙ্গালী শ্রমিক রাব্বুলের (২৩) মধ্যে কথা কাটাকাটি হয়। সিরাক কাঠালবাড়ি এলাকার জাকরেসের ছেলে আর রাব্বুল চৈতানগর গ্রামের আবু জাফরের ছেলে। কথা কাটাকাটির এক পর্যায়ে সিরাক ও রাব্বুলের লোকজনের মধ্যে সংঘর্ষ বাঁধে। এ সময় রাব্বুলের পক্ষের হেলাল উদ্দিন নামের এক ব্যক্তি ঘটনাস্থলেই মারা যান। আহত হয় তার পক্ষের আরো তিন ব্যক্তি। তারমধ্যে গুরুতর আহত অবস্থায় আলমগীর হোসেনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। খবর পেয়ে সুরতাল তৈরি করে ওই দিন সন্ধ্যায় পুলিশ ঘটনাস্থল থেকে হেলাল উদ্দিনের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন । এঘটনায় জড়িত থাকার সন্দেহ প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য কাঠালবাড়ি এলাকার  হারজিত (২২) ও প্রদীপ হাজং (২৫) নামের দুইজনকে পুলিশ তাদের  হেফাজতে নিয়েছেন।
এবিষয়ে বক্তব্য জানার জন্য গারো শ্রমিক সিকার ও তার পরিবারের লোকজনের সাথে যোগাযোগ চেষ্টা করা হয়। ঘটনার পর বাড়ীতে না থাকায় তাদের বক্তব্য  নেওয়ার সম্ভব হয়নি।
এবিষয়ে নিহত শ্রমিকের ছোট ভাই আলাল জানান, সুপারি বস্তা ভাগাভাগি করা কেন্দ্র করে  সিকার গারো পরিবারের লোকজনসহ স্থানীয় উপজাতিরা ঘেরাও করে তারা ধারালো অস্ত্রের আঘাতে  মার্ডার করেন তার ভাইকে ।
এব্যাপারে  কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি)  আবুল কালাম (পিপিএম) সাংবাদিকদের বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত যাই। সন্ধ্যায় নিহত হেলাল উদ্দিনের লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়। আগামীকাল শুক্রবার সকালে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে। ঘটনার তদন্ত চলছে।
৩১ বার ভিউ হয়েছে
0Shares