বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে প্রার্থীদের গণসংযোগ শুরু

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপ-নির্বাচনে প্রার্থীদের গণসংযোগ শুরু

মোঃ ইব্রাহীম স্টাফ রিপোর্টার- বিগত ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা মহাসমাবেশে বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগের ঘোষনা দেন। কেন্দ্রীয় সিদ্ধানের ফলে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের বিএনপি দলীয় সংসদ সদস্য আলহাজ¦ আমিনুল ইসলামও পদত্যাগ করেন। ফলে নির্বাচন কমিশন এ আসনে উপ-নির্বাচন ঘোষনা করে গেজেট প্রকাশ করে। নির্বাচন কমিশনের গত ১৮ডিসেম্বর ১৭.০০.০০০০.০৩৪.৩৬.০২৪.২২.৪৯১নং প্রজ্ঞাপণে ও ২০ ডিসেম্বর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ-২ শুন্য আসনে নির্বাচনের রির্টানিং অফিসারের গণবিজ্ঞপ্তির প্রেক্ষিতে চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিসারের ১৭.০৪.৭০০০.০০০.৩৬.০০১.২২. ৪৮৮নং স্মারকে চাঁপাইনবাবগঞ্জ-২ সংসদীয় অসনে উপ-নির্বাচনের তফশিল ঘোষনা করা হয়। তাই এ আসনটি বাংলাদেশ আওয়ামীলীগ পূণরুদ্ধারের জন্য নির্বাচনী মাঠে নামে।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ-২ আসন শুন্য ঘোষিত হবার পর থেকে ক্ষমতাশীন আওয়ামীলীগের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মুহাঃ জিয়াউর রহমান, অপর সাবেক সংসদ সদস্য মু. গোলাম মোস্তফা বিশ^াস, সাবেক প্রার্থী খুরশেদ আলম বাচ্চু, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক রফিকুল আলম সৈকত জোয়ার্দ্দার ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ এ্যা ডভকেট আব্দুস সামাদ,কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক কামরুল হাসান লিংকন, নাচোল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের, মহিলা ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাইম মুন্নী এবং রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও গোমস্তাপুর উপজেলার প্রবীন আওয়ামীলীগ নেতা মোহাম্মদ আলী সরকারও প্রাথমিক প্রচারনার জন্য দলীয় নেতা-কর্মী ও সমর্থকদের সাথে নিয়ে গণসংযোগ শুরু করেছেন। প্রার্থীরা (নাচোল-গোমস্তাপুর-ভোলাহাট)চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের বিভিন্ন গ্রামাঞ্চলে ওয়াজ মাহফিল ও বিভিন্ন খেলাধুলায় প্রধান অতিথির আসন গ্রহণসহ গ্রামেগঞ্জে দলীয় সমর্থকদের সাথে নিয়ে গণসংযোগ শুরু করেছেন। উল্লেখ্য, স্বাধীনতা পরবর্তীকালে এ আসনটি একাধারে ২৫ বছর বিএনপি-জামায়াতের দখলে ছিল। বিগত ৯ম ও ১০ম সংসদ নির্বাচনে এ আসনটি বাংলাদেশ আওয়ামীলীগ পূণরুদ্ধার করে। কিন্তু একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে মুহাঃ জিয়াউর রহমান বিএনপি দলীয় প্রার্থী আলহাজ¦ আমিনুল ইসলামের নিকট পরাজিত হন। ফলে নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাটের আওয়ামীলীগের নেতা-কর্মী ও সমর্থকদের মাঝে হতাশা দেখা দেয়। অন্যদিকে ক্ষমতাশীন আওয়ামীলীগের নেতা-কর্মীরা মনে করেন এ আসনে দলীয় এমপি না থাকায় এ তিনটি উপজেলায় তেমন উন্নয়ন হয়নি। তাই এ আসনে তারা আওয়ামীলীগ দলীয় যোগ্য প্রার্থী মনোনয়ন চান।

নির্বাচনী মাঠে গণসংযোগরত প্রার্থীগণ বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়নের ব্যাপারে সকলেই আশাবাদী। তবে সকলের একই কথা দলের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যাঁকেই মনোনয়ন দিবেন তাঁর পক্ষেই সকলেই কাজ করবেন।

৩৬ বার ভিউ হয়েছে
0Shares