মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ব্রাহ্মণবাড়িয়া-২: সরাইল-আশুগঞ্জে বইছে নির্বাচনী হাওয়া

ব্রাহ্মণবাড়িয়া-২: সরাইল-আশুগঞ্জে বইছে নির্বাচনী হাওয়া

আশুগঞ্জ ব্রাহ্মণবাড়িয়া থেকে মোঃ ফারুক মিয়া  : ব্রাহ্মণবাড়িয়া-২ আসনটি সরাইল-আশুগঞ্জ মোট ১৭টি ইউনিয়ন নিয়ে গঠিত। এর মধ্যে আশুগঞ্জ প্রায় ১ লাখ ২১ হাজার এবং সরাইলে প্রায় ২ লাখ ৯ হাজার ভোটার রয়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় মনোনয়ন পেতে বড় দুই দলের একাধিক সম্ভাব্যপ্রার্থী এলাকার মাঠে ঘাটে প্রচার-প্রচারণা ও গণসংযোগ করতে দেখা গেছে। যতদিন যাচ্ছে ততই এ আসনে দলের মনোনয়ন প্রত্যাশীদের তালিকা দীর্ঘ হচ্ছে। মনোনয়ন পেতে দৌড়-ঝাঁপ শুরু করেছে দু‘দলই। জাতীয় পার্টিতে একক প্রাথী থাকায় মাঠের সুবিধা ভোগ করছে একাদশ সংসদ নির্বাচনে এ আসনে আওয়ামী লীগের যেসব সম্ভাব্য প্রার্থীরা মাঠে রয়েছেন তারা হলেন, বাংলাদেশ আইন সমিতি সভাপতি ও সাবেক কেন্দ্রীয় আওয়ালীগ নেতা এড. কামরুজ্জামান আনসারি, জেলা আ.লীগের যুগ্ম সম্পাদক ও স্বেচ্ছা সেবকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আলহাজ্ব মো: মঈনউদ্দীন মঈন, সরাইল উপজেলা আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলী আজাদ), শহীদ বুদ্ধিজীবী সন্তান ও বিশিষ্ট আইনজীবী এড. সৈয়দ তানভীর হোসেন কাউসার, আশুগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ আনিছুর রহমান, আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আহবায়ক হাজী মোঃ ছফিউল্লাহ মিয়া মনোনয়ন প্রত্যাশী ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক আলহাজ্ব মো: মঈনউদ্দীন মঈন বলেন, উন্নয়ন বঞ্চিত অবহেলিত এ জনপদের মানুষের প্রত্যাশা অনেক। আমাকে মনোনয়ন দেয়া হলে মানুষকে ঐক্যবদ্ধ করে দীর্ঘদিনের হারানো আসনটি উদ্ধার করতে সক্ষম হবো ও এলাকাবাসীর প্রত্যাশা পূরনে কাজ করবো।

আ.লীগের মনোনয়ন প্রত্যাশী বাংলাদেশ আইন সমিতি সভাপতি এড. কামরুজ্জামান আনসারী জানান, ছাত্র রাজনীতি থেকেই আন্দোলন ও সংগ্রামে দলের জন্য কাজ করছি। নেতাকর্মীদের সাথে নিয়ে এলাকায় গণসংযোগ করছি। আমি মনোনয়ন পেলে বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলী আজাদ) বলেন, আমার স্বামী শহীদ ইকবাল আজাদ ২২ বৎসর এই আসনে আ.লীগের রাজনীতি করেছেন। এলাকায় তার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। স্বামীর অসমাপ্ত কাজ বাস্তবায়ন করার জন্য দল মূল্যায়ন করবে বলে আমি বিশ্বাস করি।

ক্লিন ইমেজের মানুষ হিসেবে ব্যাপকভাবে পরিচিতি বলে দাবি করেন আ.লীগের আরেক মনোনয়ন প্রত্যাশী শহীদ বুদ্ধিজীবী পরিবারের এড. সৈয়দ তানবির হোসেন (কাউসার)। আমাকে এই আসনে নৌকার প্রতীকে মনোনয় দেয়া হলে এলাকায় গণজোয়ার সৃষ্টি হবে।

আ.লীগের আরেক মনোনয়ন প্রত্যাশী আশুগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান মোঃ আনিছুর রহমান। এলাকায় আমি জনপ্রিয় ও নির্বাচনের অভিজ্ঞতা বিবেচনায় দল আমাকে মনোনয়ন দিলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী।

আশুগঞ্জ উপজেলা বিএনপি’র সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু আসিফ আহমেদ, জাতীয় নির্বাহী কমিটির সদস্য শেখ মোহাম্মদ শামীম হারানো আসনটি পুর্ণরায় উদ্ধারের জন্য মাঠে কাজ করছেন বলে দাবি করে তিনি বলেন, আমি নিয়মিত এলাকায় আসা যাওয়া ও নেতাকর্মীদের খোজ খবর নিচ্ছি এবং গণসংযোগ করছি। মনোনয়ন পেলে বিএনপি‘র হারানো দূর্গ পূণরুদ্ধার করতে পারব।

আশুগঞ্জ বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবু আসিফ আহমেদ চেয়ারম্যান হওয়ার সুবাধে এলাকায় গ্রহণযোগ্যতা ও পরিচিত রয়েছে বলে তিনি দাবি করেন। দলের সকল নেতাকর্মীদের সাথে আমার সার্বক্ষনিক যোগাযোগ রয়েছে। আমাকে মনোনয়ন দিলে হারানো এই আসনটি পূর্নরুদ্ধার সম্ভব বলে তিনি জানান।

জাতীয় পাটির্র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও জেলা জাতীয় পার্টি আহবায়ক এড. জিয়াউল হক মৃধা এমপি একক প্রার্থী। তিনি এ আসন থেকে মহাজোটের প্রার্থী হিসেবে দুই বারের সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। দলীয় ভাবেও তার মনোনয়ন প্রায় নিশ্চিত। এবারও মহাজোটে থাকলে তার মনোনয়ন নিশ্চিত বলে দাবি করছে তার ঘনিষ্ঠজনরা।

এড. জিয়াউল হক মৃধা এমপি বলেন, ২০০৮ ও ২০১৪ সালে এই আসনের জনগণ আমাকে বিজয়ী করেছেন। বিগত ৯ বছর আমার নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়নে কাজ করেছি। এবারও জনগণ আমাকে বিপুল ভোটে নির্বাচিত করবেন বলে বিশ^াস করি।

ইসলামী ঐক্যজোটের মরহুম মুফতি মাওলানা ফজলুল হক আমিনী ছেলে দলের ভাইস চেয়ারম্যান মুফতি মাওলানা আবুল হাসনাত আমিনী এই আসনে প্রার্থী হয়ে লড়বেন বলে জানা যায়।

মুফতি আবুল হাসনাত আমিনী জানান, এই আসনে তার পিতার অসমাপ্ত কাজগুলো বাস্তবায়ন করার জন্য নির্বাচন করবেন। তবে জোটগতভাবেও করতে পারেন।

২৯৭ বার ভিউ হয়েছে
0Shares