শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বোদায় রাতের আধাঁরে জমির আলু নষ্টের অভিযোগ

বোদায় রাতের আধাঁরে জমির আলু নষ্টের অভিযোগ

পঞ্চগড় : পঞ্চগড়ের বোদা উপজেলায় রাতের আধাঁরে ট্রাক্টর দিয়ে চাষ করে দুই বিঘা জমির বপন করা আলু নষ্টের অভিযোগ উঠেছে। গত শনিবার গভীর রাতে উপজেলার বোদা পৌরসভার সাতখামার এলাকায় ঘটনাটি ঘটেছে।
মোকলেছুর রহমান রাজু নামে ভূক্তভোগী কৃষক অভিযোগ করে জানান, তাদের পৈতৃক সূত্রে পাওয়া এক একর ২০ শতক জমিতে চলতি মৌসুমে আলু বপনের প্রস্তুতি নিচ্ছিলেন তিনি ও আনিসুর রহমান আরিফ নামে অপর এক কৃষক। ইতিমধ্যে ওই জমির ২ বিঘা জমিতে গত শনিবার সকালে শ্রমিক দিয়ে আলু বপন করেন মোকলেছুর রহমান রাজ ও আনিসুর রহমান আরিফ ।
পরে শনিবার গভীর রাতে ট্রাক্টর দিয়ে ২ বিঘা জমির আলু নষ্ট করে দেন নাসির মন্ডলহাট দাখিল মাদরাসার সুপার ইউসুফ আলী।
এছাড়া ২৫ শতক জমিতে থাকা সুপারীর গাছও কর্তন করে তারা। এতে তাদের লক্ষাধিক টাকা ক্ষতি হয়েছে বলে অভিযোগ করেন তিনি। এ নিয়ে ৯৯৯ এ ফোন করা হলেও পুলিশ ঘটনাস্থলে আসেনি বলে জানান তিনি। সম্প্রতি ওই জমির মালিকানা দাবীও করেন তিনি।
এ নিয়ে তাদের দুই পক্ষের মধ্যে বাটোয়ারা মামলা সহ আদালতে তিনটি মামলা চলমান রয়েছে। তবে আটোয়ারী থানায় একটি মামলা করবেন বলে জানান মোকলেছুর রহমান রাজু নামে ভূক্তভোগী কৃষক।
আনিসুর রহমান আরিফ নামে অপর কৃষক জানান, এই জমিতে আমরা দীর্ঘ দিন ধরে চাষাবাদ করে আসছি। রাতের আধাঁরে তারা আমাদের জমিতে চাষ দিয়ে আমাদের ফসলহানি করেছে। দুই বিঘা জমিতে আলু চাষ করতে আমাদের ৬০ হাজার টাকা খরচ হয়েছে। বাকী জমিতে আমরা আলু লাগানো জন্য মুরগীর বিষ্ঠা ফেলেছি। সেগুলো তারা নষ্ট করে হাল চাষ করেছে। প্রধানমন্ত্রী বলেছেন, এক ইঞ্চি জমিও যেন খালি না থাকে। তাহলে আমাদের যে ফসলহানি করেছে তারা এটা তো জঘন্য একটি কাজ। আমরা এর দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করছি।
তবে নাসির মন্ডলহাট দাখিল মাদরাসার সুপার ইউসুফ আলী জানান, ওই জমিগুলো আমি ২০২০ সালে কিনেছি। তারাই আমাদের জমি অবৈধভাবে দখল করে ভোগ করে আসছে। আমরা ফসল করতে পারছিনা। এ নিয়ে থানায় বসেছিলাম। আমাদের উভয় পক্ষকে জমিতে যেতে বারণ করেছিল। তারাই জমিতে গিয়ে অবৈধভাবে ভোগ দখল করছে। তাদের কাছে জমির কাগজ দেখাতে বললে তারা পারবেনা। আমি গরীব মানুষ। তারা আমার উপর জুলুম করছে। আমি এর বিচার চাই।
আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা বলেন, আমি খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এনিয়ে তারা যদি কোন অভিযোগ দায়ের করেন তাহলে আমরা আইনগত ব্যবস্থা নিবো।

১১১ বার ভিউ হয়েছে
0Shares