বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
গনিত উৎসব অনুষ্ঠিত

গনিত উৎসব অনুষ্ঠিত

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালীর দশমিনা উপজেলা প্রশাসনের পৃষ্ঠপোষকতায় ও দশমিনা স্কিল ল্যাবের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে গনিত উৎসব। শনিবার সকাল ১০টায় উপজেলার ৫টি মাধ্যমিক বিদ্যালয়ে এ গনিত উৎসবে তিনটি ক্যাটাগরিতে প্রায় ১ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে।

জানা যায়, দশমিনায় শনিবার সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশনের মাধ্যমে সকাল ১০টায় পরীক্ষা শুরু হয়। উপজেলার দশমিনা মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়, বড়গোপালদী মাধ্যমিক বিদ্যালয়,আলীপুর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়, বাংলাবাজার মাধ্যমিক বিদ্যালয়,বেতাগী শিকদারিয়া মাধ্যমিক বিদ্যালয় অনুষ্ঠিত হয় গনিত উৎসব। আর তিনটি ক্যাটাগরিতে জুনিয়র ৬ষ্ঠ থেকে ৮ম, মাধ্যমিক ৯ম থেকে এসএসসি এবং উচ্চ মাধ্যমিক থেকে ডিগ্রি পর্যন্ত ভিন্ন ভিন্ন প্রশ্নপত্র এ গনিত উৎসব পরীক্ষা অনুষ্ঠিত হয়। গণিত উৎসব থেকে বাছাইকৃতদের জন্য থাকছে ক্ষুদে প্রোগ্রামিং প্রশিক্ষণ কর্মশালা, লট প্রজেক্ট মেকিং কর্মশা, আইটি লিটারেসি, সাইবার সিকিউরিটি ও ফ্রীল্যান্সিং প্রশিক্ষন।

দশমিনা মডেল মাধ্যমিক বিদ্যালয়ের গনিত উৎসবে অংশগ্রহনকারী একাধিক শিক্ষার্থী বলেন, আজকে পরীক্ষা দিয়ে আমার খুব ভালো লাগছে। এরকম আয়োজন প্রতি বছর দশমিনা উপজেলায় করা হলে আমরা উপকৃত হতাম।

এ বিষয়ে মাধমিক শিক্ষক সমিতির সভাপতি কাজী আনোয়ার হোসেন বলেন, আসলে দশমিনা উপজেলায় প্রথমবারের মতো গনিত উৎসবের আয়োজন করা হয়েছে। আমাদের শিক্ষার্থীরা আশার আলো দেখছে। আর অভিভাবকরাও খুশি এবং সর্বাধিক উপস্থিতি লক্ষ করা গেছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মহিউদ্দিন আল হেলাল বলেন, আমি দীর্ঘদিন যাবৎ স্কুলে স্কুলে গিয়ে শিক্ষার্থীদের সাথে গনিত উৎসবের বিষয় এবং ধরণ সম্পর্কে আলোচনা করেছি। গনিত উৎসবে অংশ গ্রহন করে শিক্ষার্থীরা আশার আলো দেখছে এবং অভিভাবকরাও খুশি হয়েছে।

১৬ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS