শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পটুয়াখালীতে চেয়ারম্যানসহ সংরক্ষিত-সাধারনে ৩৬প্রার্থী ভোট প্রার্থনায় ব্যস্ত

পটুয়াখালীতে চেয়ারম্যানসহ সংরক্ষিত-সাধারনে ৩৬প্রার্থী ভোট প্রার্থনায় ব্যস্ত

পটুয়াখালী প্রতিনিধি ১৭অক্টোবর পটুয়াখালী জেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তে চেয়ারম্যান পদে ৩জনসহ ১নম্বর সংরক্ষিত মহিলা ওয়ার্ড ও ৮টি সাধারন ওয়ার্ডে প্রতিদ্বন্দী ৩৩ প্রার্থী ভোটারদের কাছে গিয়ে ভোট প্রার্থনায় ব্যস্ত সময় কাটাচ্ছেন।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দী ৩জন প্রার্থী হলেন-আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বর্তমান জেলা পরিষদ প্রশাসক বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান মোহন (আনারস), স্বতন্ত্র প্রার্থী জেলা যুবলীগের সাবেক নেতা বিশিস্ট ব্যবসায়ী এ্যাডভোকেট মো. হাফিজুর রহমান হাফিজ (ঘোড়া), বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরম পটুয়াখালী জেলা ইউনিট থেকে অব্যাহতি প্রাপ্ত স্বতন্ত্র প্রার্থী এ্যাড. মাকসুদুর রহমান (কাপ-পিরিচ)।

সংরক্ষিত ১নম্বর ওয়ার্ডে মহিলা সদস্য (সদর-মির্জাগঞ্জ- দুমকি) আসনে প্রতিদ্বন্দী প্রার্থী নুরুন্নাহার শেলী (হরিণ), মোসা. নাসিমা আক্তার( ফুটবল ) ও রহিমা আক্তার নিপা (টেবিল ঘড়ি)। ২নম্বর সংরক্ষিত ওয়ার্ডে (বাউফল-দশমিনা) পশারী রানী (হরিন), কামরুন নাহার (দোয়াত-কলম), মোসা. রুবিনা আক্তার (ফুটবল) ও মিসেস ফাতেমা আলম (টেবিলঘড়ি)। প্রকাশ, ৩নম্বর সংরক্ষিত ওয়ার্ডে (গলাচিপা-রাঙ্গাবালি-কলাপাড়া) আসনে ১জন মাত্র প্রার্থী হওয়ায় মোসা. বিলকিস জাহান বেসরকারীভাবে বিনা প্রতিদ্বন্দীতায় নির্বাচিত হচ্ছেন। ১নম্বর সাধারন ওয়ার্ড (পটুয়াখালী সদর) আসনে সদস্য পদে ৪প্রতিদ্বন্দী প্রার্থী হলেন- মো. জামাল হোসেন টিউবওয়েল), চিন্ময় বণিক (হাতি), একেএম মেহেদী হাসান (ঘুরি) ও মো. সালাউদ্দিন হীরা (তালা), ২নম্বর সাধারন ওয়ার্ডে (দুমকি) প্রতিদ্বন্দী প্রার্থী মো. জাকারিয়া কাওসার (টিউবওয়েল), মো. সিদ্দিকুর রহমান হাওলাদার (অটোরিক্সা), মোহাম্মদ দেলোয়ার হোসেন (তালা) ও মো. আবুল বাসার (হাতি), ৩ নম্বর ওয়ার্ডে (মির্জাগঞ্জ) আব্দুল্লাহ আল জাবির (তালা) ও শামীম আহমেদ (হাতি), ৪নম্বর ওয়ার্ডে (বাউফল) মো. জসীম উদ্দিন ফরাজী (তালা) ও শাহজাহান সিরাজ (অটোরিক্সা), ৫ নম্বর ওয়ার্ডে (দশমিনা) গাজী মো. মিজানুর রহমান মিজান ( টিউবওয়েল) ও মো. জাকির হোসেন ভুট্টো (তালা), ৬ নম্বর ওয়ার্ডে (গলাচিপা) মাঈনুল ইসলাম রনো ( তালা), মো. নিজাম উদ্দিন তালুকদার (হাতি) ও মো. শাহীন মিয়া (টিউবওয়েল), ৭নম্বর ওয়ার্ডে (কলাপাড়া) এসএম মোশাররফ হোসেন (উটপাখি), মো. আসাদুজ্জামান শুভ (টিউবওয়েল) ও মো. ফিরোজ শিকদার (তালা), ৮নম্বর ওয়ার্ডে (রাঙ্গাবালী) সদস্য পদে প্রতিদ্বন্দী প্রার্থী আবদুল মালেক (হাতি), মো. জাফর আহম্মদ হাওলাদার (তালা) ও মো. মশিউর রহমান শিমুল (ঘুরি)।

পটুয়াখালী জেলায় ৮টি উপজেলা, ৫টি পৌরসভা ও ৭৭টি ইউনিয়নে মোট ভোটার ১হাজার ৮৩জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮শ’ ২২ এবং মহিলা ভোটার ২শ’ ৬২জন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, পটুয়াখালী জেলায় ৮টি উপজেলায় ৮টি কেন্দ্রে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। কেন্দ্র সমূহে ভোট গ্রহনে প্রতিকেন্দ্রে ১জন করে ৮জন প্রিসাইডিং অফিাসার, ২জন করে ১৬জন সহকারী প্রিসাইডিং অফিসার এবং ৪জন করে ১৬জন পোলিং অফিসার দায়িত্বে থাকবেন। আর রিটানিং অফিসার জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন, ২জন সহকারী রিটানিং অফিসারের দায়িত্ব পালন করবেন জেলা নির্বাচন অফিসের সিনিয়র নির্বাচন অফিসার খান আবি শাহানুর খান ও সদর উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মিজানুর রহমান। ভোট গ্রহনের প্রস্তুতি চলছে বলে সহকারী রিটানিং অফিসার খান আবি শাহানুর খান জানান।

১৬ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS