শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তানোরে এক ঘন্টা পরিক্ষা নেওয়ার পর বন্ধ

তানোরে এক ঘন্টা পরিক্ষা নেওয়ার পর বন্ধ

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরে কারিগরি কলেজের এইচএসসি প্রথম বর্ষের এক ঘন্টা পরিক্ষা নেওয়ার পর বন্ধ ঘোষনা করেন কর্তৃপক্ষ। রোববার দুই টা থেকে শুরু হয়ে তিনটা পর্যন্ত চলার পর সকলের কাছ থেকে খাতা নিয়ে নেয় বলে নিশ্চত করেন একাধিক পরিক্ষার্থীরা। তবে কি কারনে কি জন্য বন্ধ হল এসবের কোন তথ্য দিতে পারেন নি কেন্দ্র সচিব পৌর টিবিএম কলেজের প্রিন্সিপাল অসিম কুমার সরকার। ফলে। পরিক্ষা নিয়ে এমন তামাসার কারনে চরম ক্ষুব্ধ শিক্ষার্থী থেকে শুরু করে অভিভাবক মহল। এতে করে শিক্ষার্থীরা চরম ক্ষতির মধ্যে পড়বে বলে মনে করছেন সচেতন মহল।
জানা গেছে, সারা দেশ ব্যাপী এক যোগে এইচএসসি, আলিম ও কারিগরি কলেজের এইচএসসি প্রথম বর্ষের পরিক্ষা শুরু হয়। সকল পরিক্ষা নিয়মমত হলেও কারিগরি কলেজের প্রথম বর্ষের পরিক্ষা দুপুর ২ টার দিকে শুর হয়। মাত্র ১ ঘন্টা পরিক্ষা দেওয়ার পর বন্ধ ঘোষনা করেন পৌর টিবিএম কলেজের প্রিন্সিপাল কেন্দ্র সচিব অসিম কুমার। তিনি জানান, বোর্ডের নির্দেশে সারা দেশে প্রথম বর্ষের পরিক্ষা বন্ধ হয়েছে। কি কারনে জানতে চাইলে তিনি জানান কোন কারন জানায় নি, জেলা প্রশাসক ও নির্বাহী স্যারের কাছে বন্ধের নির্দেশনা আসে। এজন্য বন্ধ করা হয়েছে। বোর্ড থেকে কোন সিদ্ধান্ত এলে পরিক্ষার্থীদের জানানো হবে।
এক পরিক্ষার্থী জানান, আমাদের কেন্দ্র তানোর পৌর টিবিএম কলেজে। দুই টা থেকে চারটা পর্যন্ত বাংলা পরিক্ষা চলছিল। ঠিক এক ঘন্টা পরিক্ষা দেওয়ার পর স্যারেরা দ্রুত খাতা প্রশ্নপত্র নিয়ে নেয়। আমরা প্রায় ৮৭ জন পরিক্ষার্থী ছিলাম। পরিক্ষার জন্য যেভাবে প্রস্তুতি নিয়েছিলাম তা ভেস্তে গেল। পরিক্ষার্থীদের সাথে এমন তামাসা কেন। কোন কারনও জানায়নি, আবার কবে থেকে শুরু হবে সেটাও বলেনি। সকল পরিক্ষার্থীর মন দূর্বল হয়ে গেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা পংকজ চন্দ্র দেবনাথ জানান, বোর্ডের নির্দেশে বন্ধ করা হয়েছে। কোন কারন জানতে চাইলে তিনি জানান শুধু বন্ধের নির্দেশনা পেয়ে বন্ধ করা হয়েছে।
১২৪ বার ভিউ হয়েছে
0Shares