বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হলে স্বাধীনতার চেতনা ¤øান হবে -মনোরঞ্জন শীল গোপাল এমপি

‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হলে স্বাধীনতার চেতনা ¤øান হবে -মনোরঞ্জন শীল গোপাল এমপি

খায়রুন নাহার বহ্নি,বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : সাম্প্রদায়িক সম্প্রীতির সবচেয়ে বড় উদাহরণ বাংলাদেশ’ এমন মন্তব্য করে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হলে স্বাধীনতার চেতনা ¤øান হবে। বাংলাদেশে সকল নাগরিকের রাজনৈতিক, সামাজিকভাবে সমঅধিকার রয়েছে। এটি নিশ্চিত করেছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, সনাতন ধর্মাবল্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব। এই উৎসবে কোন কুচক্রি মহল যাতে বাধা সৃষ্টি করতে না পারে সে ব্যাপারে সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। শারদীয় দূর্গাপূজা উপলক্ষে শনিবার ১ অক্টোবর রাতে বীরগঞ্জ উপজেলার বিভিন্ন পুজা মন্ডপ পরিদর্শনকালে এমপি গোপাল এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নুর ইসলাম নুর, বীরগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার, দিনাজপুর মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের সহকারী প্রকল্প পরিচালক মো. মশিউর রহমান, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক দীপংক রাহা বাপ্পিসহ অন্যান্য নেতৃবৃন্দ।

ঐ রাতেই বীরগঞ্জ উপজেলার পলাশবাড়ি ইউনিয়নে ভান্ডেরাই দূর্গা মন্দির, চাপাপাড়া হরিমন্দির ও চাপাপাড়া বটতলী দূর্গা মন্দিরের ভিত্তি প্রস্তর উদ্বোধনী ফলক উন্মোচন করেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল।

৫৫ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS