শনিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

নবাবগঞ্জের দাউদপুর ব্রাঞ্চে আশা’র  শিক্ষা কর্মসূচির ত্রৈমাসিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।

নবাবগঞ্জের দাউদপুর ব্রাঞ্চে আশা’র  শিক্ষা কর্মসূচির ত্রৈমাসিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।

১২ Views
এম সাজেদুল ইসলাম সাগর, (নবাবগঞ্জ) দিনাজপুর প্রতিনিধি :  দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার দাউদপুর “আশা শিক্ষা কর্মসূচি”র মাধ্যম প্রাথমিক বিদ্যালয় ঝরপড়া ও পিছিয় পড়া শিক্ষার্থীদর বিদ্যালয়মুখী এবং বিদ্যালয়র সকল পাঠ্য বইয়র পড়া আয়ত্ব করার লক্ষ্য দীর্ঘদিন ধর শিক্ষা সহায়তা প্রদান কর আসছ। আশা দিনাজপুর(বিরামপুর) জলার ১৯টি ব্রাঞ্চ “আশা শিক্ষা কর্মসূচি” চলমান। তারই ধারাবাহিকতায় আশা- দাউদপুর ব্রাঞ্চ  ২২ ও ২৩ সপ্টম্বর/২০২৪ইং তারিখ শিক্ষা সুপারভাইজার ও শিক্ষা সেবিকাদর নিয় ২দিন ব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এই প্রশিক্ষণ কর্মশালায় শিক্ষা সুপারভাইজার এবং শিক্ষা সেবিকাদের পেশাগত দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষক বিভিন ধরনের দিক নির্দশনা প্রদান করেন।
আশা শিক্ষা কর্মসূচির মূল উদ্দেশ্য প্রাথমিক পর্যায়ের অধ্যায়নরত ঝরে পড়া হ্রাস করা, প্রাথমিক পর্যায়ে শিক্ষার মান উন্নয়ন সহায়তা করা, প্রাক-প্রাথমিক পরিচর্চার মাধ্যমে প্রাথমিক স্তরে ভর্তির জন্য নতুন শিক্ষার্থী প্রস্তত করা।
 আশা দাউদপুর ব্রাঞ্চর কর্মএলাকার অন্তর্ভুক্ত ৩টি ইউনিয়নে যথাক্রমে- দাউদপুর, মাহমুদপুর, ভাদুরিয়া ইউনিয়নের বিভিন্ন গ্রাম/পাড়া/মহল্লায় শিশু শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যায়ে ৫০ থেকে ৬০ জন শিক্ষার্থী নিয়ে এক একটি পাঠদান কেদ্র গঠন করে যা আশা শিক্ষাকেদ্র নামে পরিচিত। অত্র ব্রাঞ্চের ০৩টি ইউনিয়ন বিভিন্ন পাড়া/গ্রাম/ মহল্লায় প্রাক- প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত প্রায় ৮২০জন শিক্ষার্থী  শিক্ষা সহায়তা গ্রহণ করে আসছে । উক্ত প্রশিক্ষণ ও কর্মশালায় প্রশিক্ষক হিসব উপস্থি ছিলেন নবাবগঞ্জ উপজলায় কর্মরত উপজেলা সহকারী শিক্ষা অফিসার জনাব মোঃ আব্দুস সালাম, এছাড়াও উপস্থিত ছিলেন  অত্র ব্রাঞ্চ কর্মরতা সিনিয়র ব্রাঞ্চ ম্যানেজার বেনী মােহন রায়, সহকারী ব্রাঞ্চ ম্যানেজার মোঃ আসাদুজ্জামান বাবু, শিক্ষা সুপারভাইজার মোঃ মামরুল হক এবং অত্র ব্রাঞ্চ কর্মরত ৩ ইউনিয়নের শিক্ষা সেবিকাগণ উপস্থিত ছিলন।
Share This

COMMENTS