শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বাঁশখালী দূর্গাপূজার প্রস্তুতি সভা ও ভোগ্যপন্য বিতরন অনুষ্ঠানে সাংসদ মোস্তাফিজ।

বাঁশখালী দূর্গাপূজার প্রস্তুতি সভা ও ভোগ্যপন্য বিতরন অনুষ্ঠানে সাংসদ মোস্তাফিজ।

এনামুল হক রাশেদী, বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধিঃ  সনাতন ধর্মালম্বিদের আসন্ন শারদীয় দুর্গাপূজায় বাঁশখালী উপজেলায় কোন পূজা মন্ডপে অতীতের মত কোন ধরনের সাম্প্রদায়িক বিশৃংখলা সৃষ্ঠির পাঁয়তারা করা হলে পুলিশ আসার জন্য অপেক্ষা না করে সাথে সাথে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছেন চট্গ্রাম-১৬ (বাঁশখালী) আসনের সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী। দূর্গাপূজা উপলক্ষে বাঁশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এক প্রস্তুতি সভা ও ভোগ্যপণ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে তিনি একথা বলেন।
২৮ সেপ্টেম্বর’২২ ইং, বুধবার সকাল ১১ টার সময় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী। সার্বজনীন দূর্গাপূজা উদযাপন পরিষদ বাঁশখালী উপজেলা সাধারন সম্পাদক জন্টু কুমার দাশের সঞ্চালনায় উক্ত প্রস্তুতি সভা ও ভোগ্যপন্য বিতরন অনুষ্ঠানে বিশেষ অথিতি ছিলেন, বিশেষ অতিথি ছিলেন বাঁশখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী মোহাম্মদ গালিব সাদলী, বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কামাল উদ্দীন, বাঁশখালী পৌরসভা মেয়র তোফাইল বিন হোসাইন, বাঁশখালী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জিয়াউল কাদের, বাঁশখালী উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রনব কুমার দাশ, সাংবাদিক তাপস কুমার নন্দী, বাঁশখালী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আজাদুল ইসলাম।
প্রধান অথিতি আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী আরো বলেন, পূজা উদযাপনে সকল দল-মত, ধর্ম-বর্ন সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করে দুর্গা পুজাকে সার্বজনীন উৎসবে পরিনত করতে হবে। অতীতের অভিজ্ঞতা মাথায় রেখে পুজা চলাকালীন তিনি সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান। যে ইউনিয়ন থেকে জঙ্গি মিছিল বের হবে সে ইউনিয়নের চেয়ারম্যানকে দায় দায়িত্ব নিতে হবে বলে জানান তিনি।
সভায় বিশেষ অথিতির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী গালিব মোহাম্মদ সাদলী বলেন, বর্তমান প্রধানমন্ত্রি মানবতার মা, মাদার অব হিউমিনিটি বঙ্গবন্ধু কন্যা জননেত্রি শেখ হাসিনার আমলে দেশে সকল সম্প্রদায়ের লোক নিশ্চিত নিরাপদে তাদের ধর্ম চর্চ্চার সুযোগ পাচ্ছে, তাই বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হলে আগামী নির্বাচনেও তাঁকে দেশের রাস্ট্রনায়ক হিসাবে ক্ষমতায় আনতে হবে।
বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল উদ্দিন পূজাকে কেন্দ্র করে যে কোন ধরনের মাদকের বিরোদ্ধে কঠিন হুঁশিয়ারী উচ্ছারন করে বলেন, পুজা মন্ডপের মত পবিত্র স্থানে কেউ মাদক সেবন ও বিকিকিনির সাথে সম্পৃক্ততা পেলে সাথে সাথে তাকে গ্রেফতার করে সর্বোচ্চ আইনে সোপর্দ করা হবে। সম্প্রীতি নষ্ঠ করার সুযোগ সন্ধানীরা এখনো সুযোগের অপেক্ষায় আছে উল্লেখ করে তিনি বলেন, পূজা উদযাপনকে কেউ হাল্কাভাবে নেবেননা, যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনার ইঙ্গিত পেলে সাথে সাথে থানায় জানাবেন। পূজা উদযাপনের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে বাঁশখালী থানা পুলিশ রাত দিন সতর্কতার সাথে কাজ দায়িত্ব পালন করবেন।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহি কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী ১৪ সেপ্টেম্বরের জেলা পরিষদের প্রস্তুতি সভার বিশেষ নির্দেশিকার কথা স্মরন করিয়ে দিয়ে বলেন, প্রত্যেক পূজা মন্ডপে ৬ থেকে ৮ জন পুলিশ ও আনসার সদস্য সার্বিক নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ঠ হওয়ার মত সোস্যাল মিডিয়ায় কোন পোস্ট দেওয়া হলে তাদের বিরোদ্ধে কঠোর আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।
সভায় আরো বক্তব্য রাখেন দিলিপ দত্ত, স্বপন দাশ, টুটন চক্রবর্তি, উপজেলা পুজা উদযাপন পরিষদের ১ নং যুগ্ম সম্পাদক সাজু দাশ সাজিদ, বাবলা কান্তি দেব,বিশ্বজিত দাশ, নির্মল রুদ্র, অমিত চক্রবর্তি, বিজয় কুমার দাশ, রনি সরকার, অজয় সেন, রনি নাথ, সজিব দাশ, শান্তনু সেন প্রমুখঃ।
৫০ বার ভিউ হয়েছে
0Shares