মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
চট্টগ্রাম নগরীর ফিরিঙ্গি বাজারে কোটি টাকা মুল্যের হাতির দাঁত সহ র‌্যাবের হাতে আটক ১ জন

চট্টগ্রাম নগরীর ফিরিঙ্গি বাজারে কোটি টাকা মুল্যের হাতির দাঁত সহ র‌্যাবের হাতে আটক ১ জন

এনামুল হক রাশেদী, চট্টগ্রামঃ চট্টগ্রাম মহানগরীর ফিরিঙ্গি বাজার হতে কোটি টাকা মূল্যের দুষ্প্রাপ্য ০২ কেজি বন্য হাতির দাঁত সহ ১ জন হাতির দাঁত পাচারকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম। আটককৃত ব্যক্তি মোঃ শাহনেওয়াজ বাবলু (৩৫), পিতা- মৃত ইদ্রিস, সাং-মেরংলোয়া, থানা-রামু, জেলা-কক্সবাজার।
২৪ ডিসেম্বর’২৩ ইং রবিবার বিকাল আনুমানিক ৩.২০ টার সময় র‌্যাব-৭ গোপন সংবাদের ভিত্তিতে  চট্টগ্রাল মহানগরীর কোতোয়ালী থানাধীন ফিরিঙ্গী বাজার এলাকার পাঁকা রাস্তার উপর একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে তল্লাশী চালিয়ে কোটি টাকা মুল্যের দুষ্প্রাপ্য ২ কেজি বন্য হাতির দাঁত সহ পাচারকারীকে আটক করতে সক্ষম হয়।
র‌্যাব-৭ চট্টগ্রামের মিডিয়া সূত্রে জানা যায়, র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় ব্যক্তি কক্সবাজার হতে অবৈধভাবে বন্য হাতির দাঁত সংগ্রহ পূর্বক বিক্রয় এর উদ্দেশ্যে চট্টগ্রাম দিকে নিয়ে আসছে। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল বিশেষ চেকপোস্ট স্থাপন করে তল্লাশী করে। এসময় র‌্যাবের চেকপোষ্ট এলাকা হতে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা আসামি মোঃ শাহনেওয়াজ বাবলু (৩৫), পিতা- মৃত ইদ্রিস, সাং-মেরংলোয়া, থানা-রামু, জেলা-কক্সবাজার’কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে দেখানো ও সনাক্ত মতে তার সাথে থাকা একটি ব্যাগের ভিতর হতে ০২ টি বন্য হাতির দাঁত উদ্ধারসহ আসামিকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরও জানা যায় যে, সে দীর্ঘদিন যাবৎ কক্সবাজার জেলার পাহাড়ি এলাকা হতে অবৈধভাবে বিভিন্ন বন্য প্রাণীর চামড়া, হাতির দাঁত সংগ্রহ করে বিক্রয়ের উদ্দেশ্যে নিজে হেফাজতে সংরক্ষণ পূর্বক চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় উচ্চ মূল্যে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত ০২টি বন্য হাতির দাঁত এর আনুমানিক মূল্য ১ কোটি টাকা বলে জানায় র‌্যাব। গ্রেফতারকৃত আসামি এবং উদ্ধারকৃত হাতির দাঁত পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব-৭ চট্টগ্রাম।
৮৫ বার ভিউ হয়েছে
0Shares