শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
পুইছড়ি আদর্শ সমাজ কল্যান পরিষদের ঈদ পূনর্মিলনী ও সংবর্ধনা সভা অনুষ্ঠিত

পুইছড়ি আদর্শ সমাজ কল্যান পরিষদের ঈদ পূনর্মিলনী ও সংবর্ধনা সভা অনুষ্ঠিত

এনামুল হক রাশেদী, চট্টগ্রামঃ চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার পুইছড়ি ইউনিয়নের জনপ্রিয় সার্বজনীন অরাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠান পুইছড়ি আদর্শ সমাজকল্যান পরিষদের উদযোগে ঈদ-উল-ফিতর পরবর্তি এক জমজমাট আনন্দঘন ঈদ পূনর্মিলনী, স্ব স্ব ক্ষেত্রে সফল প্রবীন ও মেধাবী নবীনদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
১৩ এপ্রিল’২৪ ইং শুক্রবার বাদে মাগরিব উপজেলার প্রেমবাজার চত্বরে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন পুইছড়ি আদর্শ সমাজকল্যান পরিষদের সভাপতি সাবেক ছাত্রনেতা আলী হোছাইন। কোরআন তেলাওয়াত, হামদ-নাত ও দেশাত্ববোধক সংগীতের মাধ্যমে শুরু হওয়া মোহাম্মদ পারভেজের সঞ্চালনায় অনুষ্ঠিত ঈদ পুনর্মিলনী ও সংবর্ধনা সভায় প্রধান অথিতি ছিলেন, দক্ষিন বাঁশখালীর অন্যতম দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান পুঁইছড়ি ইসলামিয়া কামিল (মাস্টার্স) মাদ্রাসার অধ্যক্ষ বিশিষ্ঠ্য আলেমে দ্বীন মাওলানা মোহাম্মদ মোশাররফ হোসাইন। প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতালের নিউরো মেডিসিন বিভাগের চিকিৎসক মানবিক ডাক্তার খ্যাত ডাঃ আসিফুল হক। প্রধান বক্তা ছিলেন, বাঁশখালী আইনজীবি সমিতির সাধারন সম্পাদক সাবেক ছাত্রনেতা এডভোকেট আবু নাছের। সভার উদ্বোধক ছিলেন, পুইছড়ি আদর্শ সমাজকল্যান পরিষদের প্রধান উপদেস্টা, বিশিষ্ঠ সমাজসেবক ওসমান গনি সিকদার। বিশেষ অথিতি ছিলেন, সংগঠনের প্রতিষ্টাতা ও সাবেক সভাপতি মুহাম্মদ জসিম উদ্দিন, বাংলাদেশ শিপিং কর্পোরেশনের জিএম ইঞ্জিনিয়ার জিয়াউর রহমান, চট্টগ্রাম জজ কোর্টের আইনজীবি ও চট্টগ্রাম মিনি ল স্কুলের প্রতিষ্ঠাতা এডভোকেট রায়হান সোবহান।
বক্তাগন তাদের বক্তব্যে উপস্থিত মেহমান, সুধীজন ও এলাকাবাসীকে আনন্দময় ঈদের শুভেচ্ছা জানিয়ে পুইছড়ি আদর্শ সমাজকল্যান পরিষদের উদ্দেশ্য-লক্ষ্য, প্রতিষ্ঠার পর থেকে সাড়াজাগানো সৃজনশীল কার্যক্রমের ভূয়শী প্রশংসা করে বলেন, সংগঠনটি জন্মলগ্ন থেকে সবসময় ধারাবাহিক কর্মসূচী বাস্তবায়নের মাধ্যমে এলাকার যুব সমাজকে নৈতিক ইতিবাচক কাজে উৎসাহ প্রদানের মাধ্যমে যুগোপযোগী নেতৃত্ব সৃষ্ঠি, ছাত্র ছাত্রীদের মেধা বিকাশে সংবর্ধনা প্রদান, শিক্ষা সফরের মাধ্যমে বিভিন্ন উৎসাহমুলক কর্মসুচী বাস্তবায়ন, সমাজের বিভিন্ন শ্রেনী-পেশার মানুষদের সমাজে ইতিবাচক প্রভাব বিস্তার ও গুরুত্বপুর্ন ভূমিকা রাখায় তাদের কাজের সফলতা ও কৃতিত্বের স্বিকৃতি স্বরুপ ক্রেস্ট ও সংবর্ধনা প্রদান, আলোকিত আদর্শ সমাজ বিনির্মানে সমাজে নৈতকতার প্রভাব বিস্তারের মাধ্যমে যুব সমাজকে মাদক, কিশোর গ্যাং ও অপসংস্কৃতি রোধে কাউন্সিলিং ও নিয়মিত ধর্মিয় মাহফিলের আয়োজন করে এলাকার সর্বস্তরের মানুষের প্রশংসা কৃড়ানোর পাশাপাশি গ্রহনযোগ্যতা অর্জন করতে সক্ষম হয়েছে।
সভায় আমন্ত্রিত অথিতি, এলাকার বীর মুক্তিযোদ্ধা সহ সফল ও কৃতি প্রবীন ও মেধা প্রতিযোগিতার মাধ্যমে বিভিন্ন পাবলিক বিশ্ব বিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়া মেধাবী ছাত্র ছাত্রীদের ফুল ও ক্রেস্ট দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়। একিই সাথে বাংলাদেশ শিপিং কর্পোরেশনের কর্মকর্তা ইঞ্জিনিয়ার জিয়াউর রহমানের সৌজন্যে ঈদ উপহার হিসাবে প্রাইজ বন্ড প্রদান করা হয়। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।
৮৭ বার ভিউ হয়েছে
0Shares