শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন ফরম জমা 

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন ফরম জমা 

মুহাম্মদ মহিউদ্দিন চট্টগ্রাম মহানগর ; চট্টগ্রাম জেলা পরিষদের নির্বাচন আগামী ১৭ অক্টোবর। জেলা পরিষদের নির্বাচনকে কিরে কত হলে শেষ নাই সাধারণ মানুষের মাঝে। মনোনয়নপত্র জমাদানের শেষ দিনেই গতকাল বৃহস্পতিবারে চেয়ারম্যান আওয়ামী লীগের মনোনীত এটিএম পিয়ারুল ইসলাম সহ তিন প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। অন্য দুই প্রার্থী হলেন আনোয়ারা থেকে বিএনএফ নেতা নারায়ণ রক্ষিত হাটহাজারী থেকে কৃষক লীগ নেতা এডভোকেট ফাইজুল ইসলাম। ৫ সংরক্ষিত ওয়ার্ডের বিপরীতে মহিলা সদস্যদের মধ্যে মনোনয়নপত্র জমা দিয়েছেন ২৬ জন এবং ১৫ টি ওয়ার্ডের বিপরীতে সাধারণ সদস্যদের মধ্যে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৬১ জন।
 
এদের মধ্যে রাউজান ওয়ার্ডে উত্তর জেলা আওয়ামী লীগ নেতা কাজী আবদুল ওয়াহাব এবং রাঙ্গুনিয়া ওয়ার্ডে আবুল কাশেম চিশতী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। সাধারণ ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিলেন যারা : ১ নম্বর মীরসরাই সাধারণ ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রদীপ রঞ্জন চক্রবর্তী, মিহির কান্তি নাথ ও কালু কুমার দে। ২ নম্বর সীতাকুণ্ড ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিয়েছেন আ ম ম দিলশাদ ও মো. শওকতুল আলম। ৩ নম্বর সন্দ্বীপ ওয়ার্ডে জমা দিয়েছেন মো. নুরুন্নবী ভুট্টো, মুহাম্মদ সিদ্দিকুর রহমান, মোহাম্মদ রফিকুল ইসলাম, নাদিম শাহা আলমগীর, কামরুল হাসান আলাল, মিজানুর রহমান, মো. মাহফুজুর রহমান, শাহেদ সরোয়ার শামীম, মো. আলাউদ্দিন ও মো. সাখাওয়াত হোসেন। ৪ নম্বর ফটিকছড়ি ওয়ার্ডে মনোনয়ন জমা দিয়েছেন মো. আমান উল্লাহ খান ও আখতার উদ্দিন মাহমুদ। ৫ নম্বর হাটহাজারী ওয়ার্ডে জমা দিয়েছেন মোহাম্মদ আবু আলম, গোলাম মোস্তফা, মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকী, জাফর আহমেদ, মোহাম্মদ আলমগীর, মো. এজাহার মিয়া, মো. নুরুল আবছার, মো. সেলিম উদ্দীন, এইচ এম আলী আবরাহা ও মো. মনজুর হোসেন চৌধুরী। ৬ নম্বর রাউজান ওয়ার্ডে একমাত্র প্রার্থী কাজী আবদুল ওহাব বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। একইভাবে ৭ নম্বর রাঙ্গুনিয়া সাধারণ ওয়ার্ডে আবুল কাশেম চিশতী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ৮ নম্বর বোয়ালখালী ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিয়েছেন মোহাম্মদ এমরান, মোহাম্মদ ইউনুছ, মো. আবুল মোকারম, এসএম মিজানুর রহমান, মনসুর আহমদ ও বোরহান উদ্দিন মো. এমরান। ৯ নম্বর কর্ণফুলী ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইসলাম আহমদ ও অধ্যাপক মো. রাশেদুল হাসান, ১০ নম্বর পটিয়া ওয়ার্ডে জমা দিয়েছেন মোহাম্মদ শাহাদাত হোসেন ও দেবব্রত দাশ, ১১ নম্বর চন্দনাইশ ওয়ার্ডে জমা দিয়েছেন আবু আহমেদ চৌধুরী ও মো. শেখ টিপু চৌধুরী। ১২ নম্বর বাঁশখালী ওয়ার্ডে জমা দিয়েছেন ,মো. নুরুল মোস্তফা সিকদার, সাহাদত হোসেন চৌধুরী, মো. রায়হাদ চৌধুরী, মো. আবদুল আজিজ চৌধুরী, কল্যাণ বড়ুয়া, মো. হামিদ উল্লাহ, মো. নুর হোছাইন, এম জিললুল করিম শরীফি, মোজাম্মেল হক সিকদার, মোহাম্মদ আলমগীর কবির ও মো. খালেকুজ্জামান। ১৪ নম্বর সাতকানিয়া ওয়ার্ডে জমা দিয়েছেন আবদুল মালেক খান, মনির আহমদ, কামাল উদ্দিন, গোলাম ফেরদৌস ও আবদুল আলীম। ১৫ নম্বর লোহাগাড়া উপজেলা সাধারণ ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিয়েছেন আনোয়ার কামাল ও মোহাম্মদ এরফানুল করিম চৌধুরী।
সংরক্ষিত ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিলেন যারা : ১ নম্বর সংরক্ষিত ওয়ার্ড থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন জাহান আরা নাজনীন, ইয়াসমিন আক্তার কাকলী, রওশন আরা বেগম, ইসমত আরা সুলতানা, নার্গিস আক্তার ও দিলোয়ারা বেগম। ২ নম্বর ওয়ার্ড থেকে জমা দিয়েছেন দিলোয়ারা ইউসুফ, অ্যাডভোকেট উম্মে হাবিবা ও জুবাইদা সরওয়ার চৌধুরী নিপা। ৩ নম্বর ওয়ার্ড থেকে জমা দিয়েছেন তাহমিনা আকতার চৌধুরী, তিষণ ভট্টাচার্য, জগদা চৌধুরী, শারমিন আকতার ও মোস্তফা রাহিলা চৌধুরী। ৪ নম্বর ওয়ার্ড থেকে জমা দিয়েছেন মোছাম্মৎ দিলু আরা বেগম, দিলুয়ারা বেগম, রেহানা বেগম (ফেরদৌস) চৌধুরী, সুমি দে, সাজেদা বেগম ও ফারহানা আফরীন জিনিয়া। ৫ নম্বর ওয়ার্ড থেকে জমা দিয়েছেন দিলুয়ারা বেগম, রুখসানা আকতার, শাহিদা আকতার জাহান, শিকু আরা বেগম, তসলিমা আকতার ও সুরাইয়া খানম।
উল্লেখ্য, নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী গতকাল ১৫ সেপ্টেম্বর প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল। মনোনয়নপত্র বাছাই  আগামী ১৮ সেপ্টেম্বর, বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর এবং ২২ থেকে ২৪ সেপ্টেম্বরের মধ্যে আপিল নিষ্পত্তি করা হবে। ২৫ সেপ্টেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হবে।
 
৭০ বার ভিউ হয়েছে
0Shares