শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বাঁশখালীতে সামাজিক সম্প্রীতি রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে যে কোন মুল্যে

বাঁশখালীতে সামাজিক সম্প্রীতি রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে যে কোন মুল্যে

এনামুল হক রাশেদী, বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধিঃ  একটি জনপদে সামাজিক ও সাম্প্রদায়ীক সম্প্রীতি রক্ষা করতে হলে দল-মত, ধর্ম-বর্ন সকলকে মানুষ হিসাবে সবার বিবেকে মনুষ্যত্ববোধ জাগ্রত করতে হবে। মানবিক সংকীর্নতা পরিহার করে একে অপরের প্রতি সহনশীল ও শ্রদ্ধাশীল হতে হবে। মসজিদ, মন্দির সহ বিভিন্ন উপসনালয়ে এ ব্যাপারে জনগনকে উদ্বুদ্ধ করতে হবে। বিভিন্ন ইউনিয়ন ও উপজেলা সামাজিক সম্প্রীতি কমিটির সদস্যদের নিয়ে চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলায় অনুষ্ঠিত “সামাজিক সম্প্রীতি ” সভায় এ আহ্বান জানান বক্তারা।
১৩ সেপ্টেম্বর’২২ ইং মঙ্গলবার সকাল ১১ টার সময় বাঁশখালী উপজেলা পরিষদ মিলনায়তনে সামাজিক সম্প্রীতি সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জিয়াউল কাদেরের সঞ্চালনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্প্রীতি সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান, বিশেষ অথিতির বক্তব্য রাখেন বাঁশখালী উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা আক্তার কাজেমী। বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আসহাব উদ্দিন,  ইউপি চেয়ারম্যান জসিম হায়দার, ইউপি চেয়ারম্যান রশিদ আহামদ, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুজিবুল হক চৌধুরী, ইউপি চেয়ারম্যান কায়েস সরওয়ার সুমন, ইউপি চেয়ারম্যান মাওলানা মোরশেদুল ইসলাম ফারুখী, বিশিষ্ট মুক্তিযোদ্ধা আহামদ সফা, সাংবাদিক কল্যান বড়ুয়া মুক্তা, বাঁশখালী থানার পুলিশ পরিদর্শক এস আই আজিমুল হক, বাঁশখালী সরঃ বাঃ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু মনোতোষ দাশ, পুকুরিয়া ইউনিয়নের মহিলা সদস্য রায়ান জান্নাত প্রমুখঃ। অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরীর উপস্থিত থাকার কথা থাকলেও হঠাৎ শারিরীক অসুস্থতার কারনে উপস্থিত হতে না পারলেও তিনি সকলের জন্য শুভেচ্ছা পাটিয়ে দোয়া কামনা করেছেন এবং সনাতন ধর্মালম্বীদের আসন্ন সারদীয় দুর্গাপুজা চলাকালীন সার্বক্ষনিক বাঁশখালীতে থাকবেন বলে জানিয়েছেন।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহি কর্মকর্তা সাইদুজ্জামান চৌধুরী বলেন, আসন্ন দুর্গাপুজা সনাতন ধর্মাবলম্বিদের জন্য দূর্গা পুজা হলেও সমগ্র বাঁশখালী বাসীর জন্য দুর্গোৎসব উল্লেখ করে আসন্ন দুর্গোৎসবকে নির্বিঘ্নে সম্পন্ন করতে বাঁশখালী উপজেলা প্রশাসন নিশ্চিদ্র নিরাপত্তা সহ সার্বিক প্রস্তুতি গ্রহন করবে।
অনুষ্ঠানে বক্তাগন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রি শেখ হাসিনা দেশকে ২০৪১ সালের মধ্যে উন্নত ও আধুনিক রাস্ট্র হিসাবে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করার যে “গোল” নির্ধারন করেছেন, তার জন্য সর্বাগ্রে প্রয়োজন দেশে স্থিতিশীলতা ও সামাজিক সম্প্রীতি প্রতিষ্ঠা। দল-মত, ধর্ম-বর্ন সকলকে সর্বপ্রথম মানুষ হিসাবে নিজেদের মধ্যে মনুষ্যত্ববোধ জাগ্রত করে সকলকে এক সমাজে এক পরিবারের সদস্যদের মত সমাজে সামাজিক সম্প্রীতি প্রতিষ্টা করতে হবে। বাংলাদেশ বিশ্ব দরবারে সাম্প্রদায়ীক সম্প্রীতির উজ্বল দৃষ্ঠান্তকারী দেশ উল্লেখ করে বক্তাগন আরো বলেন, সাম্প্রদায়ীক এ সম্প্রীতি রক্ষা করতে বিভিন্ন মসজিদ, মন্দির সহ ধর্মীয় উপসনালয়ে ধর্মিয় নেতাদের জনগনকে উজ্বিবিত করতে হবে, গুটিকয়েক স্বার্থপর লোক তাদের ব্যক্তিগত স্বার্থ হাসিলের জন্য যারা গুজব বা অপপ্রচার চালিয়ে সাম্প্রদায়ীক সম্প্রীতি নষ্ট করার অপচেস্টা চালায় তাদের ব্যাপারে সর্বদা সজাগ থাকার আহ্বানও জানান বক্তারা।
৭৬ বার ভিউ হয়েছে
0Shares