সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তেতুঁলিয়ায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ও প্রতিবাদ সভা

তেতুঁলিয়ায় মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ও প্রতিবাদ সভা

পঞ্চগড় : সদ্য প্রকাশিত মুক্তিযোদ্ধা গেজেটে পঞ্চগড়ের তেতুঁলিয়া উপজেলার ৩ জন অমুক্তিযোদ্ধাকে মুক্তিযোদ্ধা হিসেবে গেজেটভূক্ত করায় গেজেট বাতিলের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (০৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা শহরের তেতুলতলায় তেতুঁলিয়া মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের আয়োজনে এ প্রতিবাদ সভা ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়।
মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা বলেন, সদ্য প্রকাশিত মুক্তিযোদ্ধা গেজেটে পঞ্চগড়ের তেতুঁলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের মহসিন প্রধান,বুড়াবুড়ি ইউনিয়নের মৃত নুরুল আমিন ও ভজনপুর ইউনিয়নের মৃত জসিম উদ্দীনকে অর্ন্তভুক্ত করা হয়েছে।
অথচ তারা মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেছে এমন কোন প্রমাণ ও তথ্য তাদের কাছে নেই। উপজেলার কোন মুক্তিযোদ্ধা তাদের মুক্তিযোদ্ধা হিসেবে সাক্ষ্য দেয়নি।
২০১৭ সালের মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ে তাদের দেখা যায়নি। তারা জামুকার মাধ্যেমে নিজেদের মুক্তিযোদ্ধা বানিয়েছে। বক্তারা এর তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে ওই তিনজনের মুক্তিযোদ্ধা গেজেট বাতিলের জন্য মুক্তিযোদ্ধা মন্ত্রনালয়ের প্রতি দাবী জানান।
মানবন্ধন ও প্রতিবাদ সভায় উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী মাহবুবুর রহমানের সভাপতিত্বে উপজেলা ডেপুটি কমান্ডার বসির আলম, মুক্তিযুদ্ধকালীন কমান্ডার আইয়ূব আলীসহ অনেকে বক্তব্য দেন।
মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপজেলার মুক্তিযোদ্ধাবৃন্দ ও সন্তান কমান্ডের প্রতিনিধিবৃন্দসহ শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।
পরে তারা একটি র‌্যালী নিয়ে প্রধানমন্ত্রী বরাবরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করেন।

১০৩ বার ভিউ হয়েছে
0Shares