রবিবার- ৩০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
আটোয়ারীতে সশস্ত্র দিবস পালিত

আটোয়ারীতে সশস্ত্র দিবস পালিত

ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধি ঃ সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে পঞ্চগড়ের আটোয়ারীতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২১ নভেম্বর) সকালে উপজেলার ‘প্রতিরক্ষা অবসরপ্রাপ্ত সৈনিক সেবা সংঘ’ কার্যালয়ে অবসরপ্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার বীর মুক্তিযোদ্ধা মোঃ তমিজ উদ্দীনের সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
অবসরপ্রাপ্ত সার্জেন্ট ও উপজেলা সৈনিক সেবা সংঘের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল সরকারের সঞ্চালনায় দিবসটির উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন, অবসরপ্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার এ.কে.এম ফজলুল করিম, অবসরপ্রাপ্ত সার্জেন্ট আনোয়ার হোসেন, অবসরপ্রাপ্ত সার্জেন্ট বীর মুক্তিযোদ্ধা পশিম উদ্দীন, কর্পোরাল আব্দুল আলী (সাকি) প্রমুখ।
বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের অগ্রযাত্রা ও বিজয়ের স্মারক হিসেবে প্রতি বছর ২১ নভেম্বর “ সশস্ত্র বাহিনী দিবস” পালন করা হয়। ১৯৭১ সালের ২১ নভেম্বরের এই দিনে বাংলাদেশের সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর সমন্বয়ে গঠিত ‘ বাংলাদেশ সশস্ত্র বাহিনী’ সম্মিলিতভাবে পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে নিয়মতান্ত্রিক আক্রমনের সূচনা করে।
আলোচনা শেষে ‘সশস্ত্র বাহিনী দিবস’ উপলক্ষে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মিলাদ মাহফিল ও মোনাজাত পরিচালনা করেন মাওঃ মোঃ আব্দুস সামাদ।

৮২ বার ভিউ হয়েছে
0Shares