শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বাঁশখালীতে মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধভাবে উত্তোলিত বালু জব্দ।

বাঁশখালীতে মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধভাবে উত্তোলিত বালু জব্দ।

এনামুল হক রাশেদী, বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধিঃ  অবৈধভাবে বালু উত্তোলন করে মারাত্বক ভাবে পরিবেশ বিপর্যয়ের অপরাধে চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলা নির্বাহি প্রশাসন মোবাইল কোর্ট পরিচালনা করে ১৫ হাজার ঘনফুট অবৈধ বালু জব্দ করেছে।
১১ আগস্ট’২২ ইং বৃহস্পতিবার সকাল ১০ টার সময় উপজেলার ৩ নং খানাখানাবাদ ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মোকামীপাড়ায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব খোন্দকার মাহমুদুল হাসান এর নের্তৃত্ব এ মোবাইল কোর্ট পরিচালনা করে  অবৈধভাবে উত্তোলিত ১৫,০০০ ঘনফুট বালু জব্দ করা হয়। এই সময়  অবৈধ বালু উত্তোলনকারীরা মোবাইল কোর্টের উপস্থিতির খবর পেয়ে পালিয়ে গেলেও স্থানীয় জনৈক মিজান(৩৫) নামে কোন এক ভূমিদস্যু সরকারী খাস জায়গা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বালু বানিজ্য চালিয়ে আসছে বলে জানা যায়।  এই সময় জব্দকৃত বালু স্থানীয় ৮ নং ওয়ার্ডের সাধারণ সদস্য  রুহুল আমিনের জিম্মায় দেওয়া হয়।
উপজেলা সহকারী কমিশনার(ভূমি) খোন্দকার মাহমুদুল ইসলাম জানান, সরকারী খাস থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে পরিবেশের মারাত্বক ক্ষতি সাধনের সংবাদ পেয়ে তাৎক্ষনিক ভাবে মোবাইল কোর্ট পরিচালনা করে ১৫ হাজার ঘনফুট বালু জব্দ করা হয়, যা পরবর্তিতে উপজেলা প্রশাসনের সিদ্ধান্তক্রমে নিলামে বিক্রি করে বিক্রিত অর্থ রাস্ট্রীয় কোষাগারে জমা করা হবে জানিয়েছেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খোন্দকার মাহমুদুল হাসান, তিনি আরো জানান, অপরাধীরা পালিয়ে গেলেও পরবর্তীতে তদন্ত সাপেক্ষে অপরাধীদেরকে আইনের আওতায় আনা হবে। জনস্বার্থে প্রশাসনের এই অভিযান নিয়মিত অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
৫৮ বার ভিউ হয়েছে
0Shares