বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বাঁশখালীতে ভ্রাম্যমান আদালতের অভিযান, ৬ টি মামলায় ২০ হাজার টাকা জরিমানা।

বাঁশখালীতে ভ্রাম্যমান আদালতের অভিযান, ৬ টি মামলায় ২০ হাজার টাকা জরিমানা।

এনামুল হক রাশেদী, চট্টগ্রামঃ   চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার আইনে ৬ জন ব্যবসায়ীকে ৬ টি মামলা প্রদান করে ২০ হাজার টাকা অর্থদন্ড প্রদান পুর্বক তা আদায় করে সরকারী কোষাগারে জমা করা হয়েছে। এসময় রং মিশিয়ে মাছ বিক্রি করার অপরাধে ১৫০ মন জব্দ করে তা ধ্বংস করা হয়েছে।
৩ অক্টোবর’২৩ ইং মঙ্গলবার সকাল ৮ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত উপজেলার শিল্কুপ ইউনিয়নের টাইমবাজার ও পুঁইছড়ী ইউনিয়নের নাপোড়া বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তারের নেতৃত্বে বাজার মনিটরিং-এর অংশ হিসাবে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। এসময় দোকানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, অধিক মূল্যে পণ্য বিক্রয়সহ বিভিন্ন অপরাধে ২০০৯ সালের ভোক্তা অধিকার আইনের সংশ্লিষ্ঠ ধারায় ব্যবসায়ীদের বিরুদ্ধে ৬ টি মামলায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। একিই সাথে সকল ব্যবসায়ীদের সরকারী আইন মেনে ব্যবসা পরিচালনার জন্য সতর্ক করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন ইউএনও কার্যালয়ের কর্মকর্তা, বাঁশখালী থানার পুলিশ, আনসার সদস্য ও স্ব স্ব এলাকার গ্রাম পুলিশগন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার বলেন, বাজার মনিটরিংয়ের অংশ হিসাবে উপজেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিভিন্ন অনিয়ম ও অপরাধে ৬ জন ব্যবসায়ীকে সুনিদ্দৃষ্ঠ আইনে মামলা প্রদান করে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে একিই সময় বাজারে রং মেশানো মাছ বিক্রি করার সময় তা জব্দ করে ধ্বংস করা হয়েছে। এ ছাড়া অভিযানে অন্যান্য ব্যবসায়ীদেরও সতর্ক করা হয়েছে। বাজার নিয়ন্ত্রন, জনস্বাস্থ্যের সুরক্ষা ও নাগরিক অধিকার প্রতিষ্ঠায় কোন ধরনের সামাজিক অপরাধকে বিন্দুমাত্র ছাড় দেওয়া হবেনা বলেও জানান তিনি।
১৭ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS