শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বাঁশখালীতে আস্করআলী বাড়ি অঙ্গিকার একতা সংঘের বর্ণাঢ্য বর্ষপূর্তি উদযাপন।

এনামুল হক রাশেদী, বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধিঃ চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলায় সম্পূর্ন মাদকমূক্ত একটি পাড়ার নাম আস্কর আলী পাড়া। যে পাড়ার কোন কিশোর, যুবক মদ, গাঁজা, ইয়াবা সহ কোন ধরনের নেশা বা অসামাজিক কোন কার্যকলাপের সাথে জড়িত নেই। যুবকদের হৃদ্যতাপুর্ন ইতিবাচক ঐক্য সমাজের বেকার যুবকদের কর্মসূচী সৃজন করে স্বাবলম্বি করে নতুন সুন্দর সমাজ বিনির্মানের স্বপ্ন দেখছে অচীরেই। এমনটা সম্ভব হয়েছে একটি গঠনমুলক সামাজিক সংগঠনের নিবিড় ছোঁয়া আর ইতিবাচক কর্মসূচী গ্রহন করায়। উপজেলার গন্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনার ৫ নং ওয়ার্ডের আস্করআলী বাড়ী অঙ্গিকার একতা সংঘের ২য় বর্ষপূর্তি উৎযাপন ও নতুন কার্যালয় উদ্বোধনী অনুষ্ঠানে আগত অথিতিদের উদ্দেশ্যে এমন নিশ্চিত সুখবানী উচ্চারন করেন সংঘের নেতৃবৃন্দরা।
১ জুন’২২ ইং বুধবার রাত ৮ টার সময় উপজেলার গন্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনার আশকর আলী ফোরকানিয়া মাদ্রাসা মাঠে গন্ডামারা বড়ঘোনা ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা মোহাঃ কলিম উল্লাহ মিসবাহ’র সঞ্চালনায় সাবেক ছাত্রনেতা বিশিষ্ট সমাজসেবক এম এ মালেক মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ণাঢ্য অনুষ্ঠানে অথিতি হিসাবে উপস্থিত ছিলেন, গন্ডামারা ইউপি’র সাবেক প্যানেল চেয়ারম্যান ও বর্তমান ইউপিএম আলী হায়দার চৌধুরী আসিফ, আসন্ন নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী বিশিষ্ঠ আইনজীবি এডভোকেট আজিজুল হক, ৪,৫,৬ নং ওয়ার্ডে সংরক্ষিত আসনের মহিলা মেম্বার পদপ্রার্থী রুমি আক্তারের প্রতিনিধি জহিরুল ইসলাম, ইশরাদ জিনিয়ার প্রতিনিধি মাওঃ জসিম উদ্দিন, ৫নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী আবুল হোসেন সিকদার আবু, আব্দুর রশিদ সিকদার, মাহমুদুল ইসলাম, ৬ নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী ওসমান গনি সওঃ, বাঁশখালী প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক সাংবাদিক এনামুল হক রাশেদী, ক্রিড়া সম্পাদক সাংবাদিক মহিউদ্দিন, স্থানীয় সমাজেবক ও শিক্ষানুরাগী মাও:মোরশেদুল আলম, একতা সংঘের উপদেস্টা মোবিনুল হক রানা।
অনুষ্ঠানে সুচনা বক্তব্য রাখেন আশকর আলী বাড়ি অঙ্গিকার একতা সংঘের সভাপতি সাবেক ছাত্রনেতা আরেফিন হাসনাত, সাধারন সম্পাদক মোহাঃ ইনজামামুল হক জিশান।
বক্তারা তাদের বক্তব্যে সামাজিক প্রতিষ্ঠানের ইতিহাসে আশকর আলী বাড়ি অঙ্গিকার একতা সংঘকে একটি সম্পুর্ন ব্যতিক্রমি গঠনমুলক কার্যনির্ভর সামাজিক প্রতিষ্ঠান উল্লেখ করে আগামীতে এই সংঘের কার্যক্রমে সার্বিক সহযোগিতার আশ্বাষ দেন। উল্লেখ্য এই সংঘটি গত ২ বছর পুর্বে প্রতিষ্ঠার পর থেকে অনেক যুবককে সামাজিকভাবে পুনর্বাসন সহ, দরিদ্র মেয়েদের বিবাহ ও দুঃস্থ রোগীদের আর্থিক সহযোগিতা করে ইতিমধ্যে সর্বস্তরের মানুষের আস্থা ও ভালবাসা অর্জন করেছেন। ভবিষ্যতে পাড়ার সকল অশিক্ষিত লোকজনকে শিক্ষিত করা সহ, নতুন অফিসে সমৃদ্ধ পাঠাগার প্রতিষ্ঠা এবং নিজেদের উদ্যোগে পাড়া এলাকার রাস্তাঘাট ও সেনিটেশনের উন্নয়ন করে একটি আদর্শ এলাকায় রুপান্তরের অাশাবাদ ব্যক্ত করেন। অনুষ্ঠান শেষে অথিতিবর্গ ফিতা কেটে অাশকর আলী বাড়ি অঙ্গিকার একতা সংঘের নতুন নিজস্ব কার্যালয় উদ্বোধন করেন।
১২০ বার ভিউ হয়েছে
0Shares