মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বিশ্বনবীকে অবমাননার প্রতিবাদে ঝালকাঠিতে বিক্ষোভে ধর্মপ্রাণ মানুষের ঢল

বিশ্বনবীকে অবমাননার প্রতিবাদে ঝালকাঠিতে বিক্ষোভে ধর্মপ্রাণ মানুষের ঢল

গাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি: ভারতের একটি টেলিভিশন চ্যানেলের বিতর্ক অনুষ্ঠানে বিশ্ব নবী হজরত মুহম্মদ (সা:) ও তার স্ত্রী আয়েশা (রা.) এর বিয়ে নিয়ে টুইটারে স¤প্রতী অবমাননাকর মন্তব্য করেছেন উত্তর প্রদেশের কানপুর বিজেপি’র নেত্রী নূপুর শর্মা। তাকে সমর্থন দিয়েছেন দিল্লির বিজেপি’র মিডিয়া শাখার প্রধান নবীন কুমার জিন্দাল।

এনিয়ে ভারত পাকিস্তানসহ বিশ্বের বিভিন্ন দেশে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ হয়েছে। শুক্রবার বিক্ষোভ হয়েছে ঝালকাঠিতেও। জুম্মার নামাজেরর পর জেলা সদরের বাইতুল মোকাররম মসজীদের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। এ ধর্মপ্রাণ মুসলমানের ঢল নেমে আসে রাস্তায় রাস্তায়।

নবী প্রেমীক তৌহিদী জনতা এবং জেলা ইমাম সমিতির ব্যানারে বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ করে প্রেস ক্লাব চত্বরে গিয়ে শেষ করা হয়। মিছিল শেষে সেখানে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে মুসলিম বিক্ষুব্ধ জনতা। এ সময় ছানা স্মৃতি বন্ধু মহল নামের একটি সংগঠন ব্যানার ও প্যাকার্ডসহ পৃথক মিছিল নিয়ে প্রেস ক্লাব চত্বরে এসে বিক্ষোভ করেছে।

পরে বিকেল সারে ৪ টায় ঝালকাঠি কেন্দ্রীয় ঈদগাহ ময়দান থেকে আরেকটি বিক্ষোভ মিছিল বের করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর জেলা শাখার নেতাকর্মীরা। একই সময় ঝালকাঠি বাস টার্মিনাল এলাকা থেকে সেখানকার দোকান মালিক সমিতির ব্যানারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, ভারতের ক্ষমতাসীন বিজেপি‘র সরকার ক্ষমতা প্রহণের পর থেকে সা¤প্রদায়িক দাঙ্গা তৈরি করে বিশ্বব্যাপী অশান্তি সৃষ্টি করছে। উগ্রবাদী বিজেপি নেতাদের মহানবী (সা.) ও উম্মুল মুমিনীন হযরত আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর মন্তব্য করে বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে কঠিন আঘাত করেছে।

ঝালকাঠি বায়তুল মোকাররম মসজীদের খতিব মাওঃ আব্দুল হাই নিজামী বলেন, বিজেপি‘র মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লির নবীন কুমার জিন্দাল রাসূলকে নিয়ে কটূক্তি করায় আমরা ঘৃণার সাথে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি আরো বলেন, হিন্দুসহ বিধর্মীদেরকে সহ অবস্থানে রেখে আমরা আন্দোলন চালাতে চাই। আমরা মিছিলে যে শ্লোগান দিয়েছি সেটা যেনো আমাদের বাস্তবে রুপ নিতে না হয়। একই সাথে ভারতের টেলিভিশন সহ সকল পন্য বর্জনের ঘোষনা দেন মাওঃ নিজামী।

৬৩ বার ভিউ হয়েছে
0Shares