মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঝালকাঠি নলছিটিতে জমি-জমা বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় মা ও দুই মেয়ে গ্রæত্বর আহত

ঝালকাঠি নলছিটিতে জমি-জমা বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় মা ও দুই মেয়ে গ্রæত্বর আহত

গাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি:: ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার মগড় ইউনিয়নের ডুবিল গ্রামে জমিসংক্রান্ত বিরোধের জেরে মা ও দুই মেয়েকে মারধরের লিখিত অভিযোগ দিয়েছে নলছিটি থানায়।

বৃহস্পতিবার নলছিটি থানায় লিখিত অভিযোগ দিয়েছেন আহত দুই মেয়ের মাতা কলি বেগম।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে জমি-জমা নিয়ে বিরোধের কারণে বাদী কলিবেগম ও তার মেয়ে মালিহা ও শাহানা জেরিন পিতা মৃত: আবুজাফর মো.সেন্টু। আহতরা ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি রয়েছেন।

অভিযোগে উল্লেখ করেছেন,কলি বেগমের স্বামী মৃত আবুজাফর মো.সেন্টুর মৃত্যুর পরে,তার ননদের ছেলে হৃদয়,ইমরান,শাহিন,রিপন,মাঈনুল ও চাঁন মিয়া এ ৬জনকে বিবাদী করে অভিযোগ দায়ের করেন। পুকুরে মাছ ধরাকে কেন্দ্র করে তাদের মধ্যে কথার কাটাকাটির একপর্যায় বাদী কলি বেগমের উপর হামলা চালায়। মাকে বাঁচাতে দুই মেয়ে এগিয়ে এলে তাদেরকেও এলোপাথাড়ি কিল,ঘুসি ও লাঠি দিয়ে পিটিয়ে মা ও দুই মেয়েকে গ্রæত্বর জখম করে,এতে মেয়েদের শরিলে নিলা ফুলা জখম হয়েছে।

স্থানীয়রা জানায়, সেন্টু মিয়ার মৃত্যুর পরে জমি-জমা নিয়ে বিরোধ চলছিল ডুবিল গ্রামের কলি বেগম ও চাঁন মিয়ার পরিবারের সাথে। ওই বিরোধের জেরে বৃহস্পতিবার সকালে চাঁন মিয়া ৮/১০ জন লোক নিয়ে পুকুরের মাছ ধরে নিয়ে যায় ও তাকে গালিগালাজ করতে থাকেন চাঁন মিয়ার ছেলেরা। একপর্যায়ে দুই পক্ষের কথা-কাটাকাটি হয়।

এ সময় কলি বেগম কে চর-থাপ্পড় ও কিল-ঘুসি মরতে থাকে। কলি বেগমের দুইটি ছোট ছোট মেয়ে মাকে বাঁচাতে এলে তাদের কেও রেহাই দেয়নি মারধর করে আহত করেছে। স্থানীয়রা উদ্ধার করে তাদের ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করেন।

চাঁনমিয়া বলেন, ‘আমাদের বাড়ির জায়গা নিয়ে সেন্টুর পরিবারের সঙ্গে দীর্ঘদিন ধরে ঝামেলা চলছিল। তারা আজ বৃহস্পতিবার) আমার পুকুরের মাছ ধরে নিয়ে যাওয়ার সময় আমি তাদের বাধা দেই। তখন কথার কাটাকাটিতে উভয়ের মধ্যে হাতাপায়ী হয়।’

এ বিষয়ে নলছিটি থানায় অভিযোগ তদন্তকারী অফিসার বলেন, আমি বর্তমানে অন্যস্থানে এসেছি। একটুপরে থানায় গিয়ে কলি বেগমের অভিযোগ নিয়ে ঐ এলাকায় যাবো। তিনি আরও বলেন, ‘ঘটনার বিষয়টি শুনেছি। ভুক্তভোগীর পরিবার লিখিত দিয়েছে। এ বিষয়ে তদন্ত করে আইনি ব্যবস্থা নেয়া হবে।

১৪ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS