বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঝালকাঠি বিদ্যুৎ পৃষ্টে শ্রমিক গ্রæত্বর আহত

ঝালকাঠি বিদ্যুৎ পৃষ্টে শ্রমিক গ্রæত্বর আহত

গাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি:: ঝালকাঠিতে বিদ্যুৎ উপকেন্দ্রে বিদ্যুৎ সরবরাহ বন্ধ না করেই বিদ্যুৎ লাইনের সংস্কারের সময় বিদ্যুৎ পৃষ্ট হয়ে এক শ্রমিক (২৫) গ্রæরুত্বর আহত হয়েছে। মো.বদরুজ্জামান নামে ঐ শ্রমিক এলএনটি ঠিকাদারি প্রতিষ্ঠানের হয়ে কাজ করছিলো।

বরিবার দুপুর ২টার দিকে ঝালকাঠি পৌরসভার সামনে ওজোপাডিকোর নতুন বিদ্যুৎ উপকেন্দ্রে এ দূঘটনা ঘটে। ঘটনার সাথে সাথে ঝালকাঠি ফায়ারষ্টেশন কে খবর দিলেও প্রায় ৩০মি: পরে ঘটনাস্থলে আসেন। তারা আসার আগেই আহত বদরুজ্জামানকে ম্যানেজারের প্রাইভেটকারে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। বদরুজ্জামানের অবস্থা আসংক্ষাজনক বলে প্রাথমিক ভাবে জানাগেছে।

স্থানীয়রা জানান, শাটডাউন ছাড়াই (বিদ্যুৎ সরবরাহ বন্ধ না করে) ওই লাইন সংস্কারের কাজ শুরু করে। ফলে কাজ শুরুর সঙ্গে সঙ্গে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গ্রæরুত্বর আহত অবস্থায় তারের সাথে জুলে থাকে।

বিদ্যুৎ উপকেন্দ্র নির্মাণ কাজের নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স এলএনটি কোম্পানির জেনারেল ম্যানেজার মোমেন চট্রপাদ্যায়, প্রতিষ্ঠানটির পক্ষে কাজের তদারকি করছেন। ওনার গাফিলতিতে এ দুর্ঘটনা ঘটেছে বলে জানান স্থানীয়রা। ঘটনার পর থেকে তিনি সাংবাদিকদের কোন তথ্য দিতে চাচ্ছেন না ও দুই তিন ঘন্টা পরে আসতে বলেন। এমনকি সাংবাদিক পরিচয় দিলেই খেপে যায় মোমেন চট্টোপাদ্যায়।

উল্লেখ্য, ঝালকাঠিতে ১৩ কোটি টাকা ব্যয়ে দ্বিতীয় বিদ্যুৎ উপকেন্দ্র নির্মাণের কাজ ২০১৮ সালের ২২ নভেম্বর শুরু করা হয়। ৩৩/১১ কেভি বিদ্যুৎ উপকেন্দ্র নির্মাণ কাজ বিদ্যুৎ বিভাগের সরবরাহ কেন্দ্রের নিজস্ব জায়গায় ভারতীয় ঠিকাদারি কোম্পানি এলএনটি কোম্পানি লিমিটেড উপকেন্দ্রটি নির্মাণ করছে।

সংশ্নিষ্ট সূত্রে জানা যায়, উপকেন্দ্রটির নির্মাণকাজে ধীরগতির কারণে নির্ধারিত সময়ে কাজ শেষ করা সম্ভব হয়নি। ২০১৮ সালের ২২ নভেম্বর প্রকল্পটির কাজ শুরু হলেও এ পর্যন্ত তিনবার প্রকল্পের মেয়াদ বাড়ানোর পর আগামিকাল ২ আগস্ট কাজ হস্তান্তর করার কথাছিলো বলে ঠিকাদারি প্রতিষ্ঠান জানিয়েছেন।

২৪ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS