বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঝালকাঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জেলা শ্রমিক লীগের বিশাল আনন্দ মিছিল

ঝালকাঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবসে জেলা শ্রমিক লীগের বিশাল আনন্দ মিছিল

গাজী মো.গিয়াস উদ্দিন বশির,ঝালকাঠি:: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ। দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করবে ঝালকাঠি জেলা শ্রমিক লীগ এবং অন্যান্য সংগঠনগুলো। এ উপলক্ষ্যে জেলা শ্রমিক লীগের আহŸায়ক হারুন অর রসিদ ও সদস্য সচিব মো. সুমন তালুকদারের নেতৃত্বে সকাল ১০টায় আনন্দ মিছিল বেরহয়। মিছিলটি খেয়াঘাট থেকে শুরু হয়ে শহরে প্রধান প্রধান সড়ক গুলো প্রদক্ষিন শেষে শ্রমিক লীগের পৌর খেয়াঘাট কার্যালয়ে এসে শেষ হয়। এরপর জেলা কার্যালয়ে শ্রমিক লীগের উদ্যোগে আলোচনা সভা ও শ্রমিকদের নিজস্ব অর্থায়নে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়।

আলোচনা সভায় জেলা শ্রমিক লীগের সদস্য সচিব মো.সুমন তালুকদার বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যার সময় তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে ছিলেন। এরপর তারা ভারতসহ একাধিক দেশে রাজনৈতিক আশ্রয় নিয়ে ছিলেন।

বঙ্গবন্ধুর দুই কন্যা বিভিন্ন সময়ে দেশে আসতে চাইলেও তৎকালীন সরকার তাতে বাধা দেয়। তবে বাধা ভয়ভীতি উপেক্ষা করে ১৯৮১ সালের ১৭ মে শেখ হাসিনা বাংলাদেশে আসেন। এর আগে ওই বছরই ফের্রুয়ারি মাসে অনুষ্ঠিত দলের সম্মেলনে তিনি আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন।

তিনি আরো বলেন,আমরা জেলা শ্রমিক লীগের নেতা কর্মীরা দলীয় সকল কর্মকান্ডে একত্রিত হয়ে কাঁধে কাঁদ মিলিয়ে আমাদের অভিভাবক কেন্দ্রীয় ১৪ দলের স¤œয়ক ও মুখপাত্র আলহাজ্ব আমির হোসেন আমু এমপি‘র হাতকে শক্তি শালি করে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখবো।

৩৮ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS