শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বগুড়া জেলা কারাগার হতে মৃত্যু দন্ডাদেশ প্রাপ্ত ০৪জন কয়েদী রাতে পলাতক অবশেষে গ্রেফতার।।

বগুড়া জেলা কারাগার হতে মৃত্যু দন্ডাদেশ প্রাপ্ত ০৪জন কয়েদী রাতে পলাতক অবশেষে গ্রেফতার।।

বগুড়া প্রতিনিধি/ অফিস ডেক্সঃ

গতরাতে বগুড়া জেলা কারাগার হইতে সুকৌশলে কারাগারের ছাদ ফুটো করে পালিয়ে যায় সাজা প্রাপ্ত মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামী।

২৬/০৬/২০২৪ইং তারিখ অনুমান ০৩.৫৬ ঘটিকায় জেল সুপার বগুড়া, বগুড়া জেলা কারাগার হতে ০৪(চার) জন মৃত্যু দন্ডাদেশ প্রাপ্ত কয়েদী পালিয়ে যাওয়া সম্পর্কে অবগত হওয়ার সাথে সাথেই বগুড়া জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম, পিপিএম (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) মহোদয় বেতার যন্ত্র মারফত নাইট ডিউটিরত সকল পুলিশ সদস্যদের সর্বোচ্চ সতর্ক অবস্থায় নিয়োজিত থাকতে নির্দেশনা প্রদান করেন।

পুলিশ সুপার বগুড়া মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব মোঃ স্নিগ্ধ আখতার, পিপিএম (পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত) এর সার্বিক তত্ত্বাবধানে জনাব মোঃ সাইহান ওলিউল্লাহ, পিপিএম, অফিসার ইনচার্জ, সদর থানা বগুড়া ও বগুড়া সদর থানাধীন নাইট ডিউটিরত কয়েকটি টিম সঙ্গীয় ফোর্সসহ বগুড়া জেলার সদর থানাধীন বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করিতে থাকে।

অভিযান পরিচালনাকালীন বগুড়া সদর থানার অর্ন্তগত সদর পুলিশ ফাঁড়ির নাইট ডিউটিরত এসআই (নিরস্ত্র) মোঃ খোরশেদ আলম সঙ্গীয় ফোর্সসহ ভোর অনুমান ০৪.১০ ঘটিকার সময় ০৪(চার) জন সন্দেহজনক ব্যাক্তিদের বগুড়া সদর থানাধীন করতোয়া নদীর পাড় ঘেঁষা চাষীবাজার এলাকা হতে আটক করে এবং বেতার যন্ত্রে জনাব মোঃ সাইহান ওলিউল্লাহ, পিপিএম, অফিসার ইনচার্জ, সদর থানা, বগুড়া’র নিকট দ্রুত পুলিশি সহায়তার চাইলে অফিসার ইনচার্জ বগুড়া সদর থানা নিজে তাৎক্ষণিক উক্ত স্থানে ফোর্সসহ পৌঁছায় এবং অন্য ব্যাকআপ পার্টি হিসাবে সিরা-১ এসআই (নিরস্ত্র) মোঃ রুহুল আমিন ও তার টিম, মোবাইল-১ এসআই (নিরস্ত্র) মোঃ বেদার উদ্দিন ও তার টিম এবং লিমা-৫ এএসআই (নিরস্ত্র) মোঃ আল আমিন ও তার টিমকে ঘটনাস্থলে ডেকে নেয়।

পরবর্তীতে প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ০৪(চার) জন নিজেদেরকে মৃত্যু দন্ডাদেশ প্রাপ্ত কয়েদী এবং তারা বগুড়া জেলা কারাগার হতে পালানোর বিষয়টি স্বীকার করে। উক্ত মৃত্যু দন্ডাদেশ প্রাপ্ত কয়েদীদের অফিসার ইনচার্জ, সদর থানা, বগুড়া হেফাজতে গ্রহণ করে বিষয়টি পুলিশ সুপার বগুড়া  ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) স্কে অবহিত করিলে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এর নির্দেশনা মোতাবেক মৃত্যু দন্ডাদেশ প্রাপ্ত কয়েদীদের ডিবি অফিসে নিয়ে আসা হয়।

পরবর্তীতে খবর পেয়ে জেল কর্তৃপক্ষ ডিবি অফিসে এসে উক্ত পলাতক কয়েদীদের সনাক্ত করে এবং নিশ্চিত করে যে এরাই বগুড়া কারাগার থেকে সু-কৌশলে কারাগারের ছাদ ফুটা করে পালিয়ে যাওয়া মৃত্যু দন্ডাদেশ প্রাপ্ত ০৪(চার) জন কয়েদী।

গ্রেফতারকৃত বগুড়া জেলা কারাগার হতে পলাতক মৃত্যু দন্ডাদেশ প্রাপ্ত কয়েদী

১। মোঃ নজরুল ইসলাম মঞ্জুর (৬০), পিতা-মৃত আজিজুল হক, মাতা-মোছাঃ জমিলা খাতুন, সাং-দিয়াডাঙ্গা, থানা-ভুরুঙ্গামারী, জেলা-কুড়িগ্রাম।
২। মোঃ ফরিদ শেখ (২৮), পিতা-মোঃ ইসলাইল শেখ ৥ চাঁদ মিয়া, মাতা-মোছাঃ ফরিদা বেগম, সাং-কুটুরবাড়ি পশ্চিমপাড়া, থানা ও জেলা-বগুড়া।
৩। মোঃ আমির হামজা ৥ আমির হোসেন(৩৮), পিতা-মৃত ইসরাফিল খাঁ, মাতা-মোছাঃ আমিনা বেগম, সাং-ফজরকান্দি, থানা-মাধবদী, জেলা-নরসিংদী
৪। মোঃ জাকারিয়া (৩১), পিতা-মোঃ আঃ মান্নান, সাং-উলট্ট পূর্বপাড়া, থানা-কাহালু, জেলা-বগুড়া।

 

৩৮ বার ভিউ হয়েছে
0Shares