শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সাঁথিয়ায় মালেয়েশিয়া প্রবাসী যুবক দেশে এসে আত্মহত্যা

সাঁথিয়ায় মালেয়েশিয়া প্রবাসী যুবক দেশে এসে আত্মহত্যা

সাঁথিয়া(পাবনা)প্রতিনিধিঃ পাবনার সাঁথিয়ায় মালেয়েশিয়া প্রবাসী জাহিদুল ইসলাম(২৪)নামের এক যুবক দেশে এসে ঋণের কারণে হতাশাগ্রস্ত হয়ে আত্মহত্যা করেছে। সে ক্ষেতুপাড়া ইউনিয়নের রসুলপুর গ্রামের কৃষক শুকচাঁদ আলীর ছেলে। বুধবার(২৬জুন)ভোর রাতে বাড়ির পাশে আম গাছের সাথে রশি দিয়ে গলায় ফাঁস নিয়ে সে আত্মহত্যা করে বলে জানা গেছে।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা গেছে,জাহিদুল প্রায় এক বছর আগে বিভিন্নজনের কাছ থেকে টাকা পয়সা ঋণ করে মালেয়েশিয়া গিয়েছিল। সেখানে প্রায় তিন মাস আগে মলম পার্টির খপ্পরে পড়ে অজ্ঞান হয়ে টাকা পয়সা হারিয়ে ফেলে এবং মানষিকভাবে বিপর্যস্ত হয়ে যায়। এরপর সেখান থেকে গত মার্চ মাসের শেষের দিকে বাড়ি চলে আসে। আসার পর বেশিরভাগ সময় চুপচাপ থাকতো কারো সঙ্গে ঠিকমত কথা বলতোনা। মানুষের ঋণের টাকা শোধ করতে না পারায় এবং তাঁর আবার বিদেশ যাওয়ার টাকা না থাকায় সব সময় হতাশা বোধ ও দুশ্চিন্তা করতো। গতকাল মঙ্গলবার (২৫জুন) রাতে সবার সাথে খাবার খেয়ে রাত ১১টার দিকে বাড়ি থেকে বের হয়। সকালে বাড়িতে না দেখে বাড়ির লোকজন জাহিদুলকে খুজতে থাকে। খোজার এক পর্যায়ে সকাল ৬টার দিকে স্বজনেরা দেখতে পান বাড়ির পাশে আম গাছের সাথে ফাঁস নিয়ে ঝুলে আছে। এ ঘটনায় থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে।

মৃত জাহিদুল ইসলামের ভাগ্নে রিপন হোসেন ও ফুফাতো ভাই আমানত আলী জানান, সে বড়ি আসার পর ঋণের কারণে টাকা পয়সার জন্য সব সময় দুশ্চিন্তা করতো এবং কিছুটা মানষিক রোগি হয়ে গিয়েছিল। আত্মহত্যার আগে সে তার মোবাইলে বিভিন্ন অঙ্গভঙ্গি দিয়ে ছবি উঠেছিল। মৃত্যুর পর আমারা তার কোমর থেকে মোবাইল ফোন উদ্ধার করে সে ছবিগুলো দেখেছি।

ক্ষেতুপাড়া ইউপি চেয়ারম্যান মনসুর আলম পিনচু ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,জাহিদুলের আত্মহত্যার খবর পেয়ে ওই বাড়িতে গিয়েছিলাম। থানা পুলিশের সাথে কথা বলে মরদেহ দাফনের ব্যবস্থা করতে চেয়েছিলাম। কিন্ত বাড়ির বাইরে সে আত্মহত্যা করায় পুলিশ মরদেহ ময়না তদন্তের জন্য পাবনা মর্গে পাঠিয়েছেন।

সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি)আনোয়ার হোসেন জানান,জাহিদুল ইসলাম নামের এক যুবকের আত্মহত্যার খবর পেয়ে মরদেহ উদ্ধার করে বুধবার (২৬জুন) ময়না তদন্তের জন্য পাবনা মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে অপমৃত্যু(ইউডি)মামলা হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট পাওয়ার পর পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS