সোমবার- ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
ইসতিসকার নামাজ ও দোয়া করেছেন পটুয়াখালীবাসী

ইসতিসকার নামাজ ও দোয়া করেছেন পটুয়াখালীবাসী

পটুয়াখালী প্রতিনিধি।।তীব্র তাপদাহ, সাথে ঝাঝালো রোদ আর অসহ্য গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে পটুয়াখালীসহ দক্ষিনাঞ্চলের সাধারণ মানুষ। অনাবৃষ্টিতে নষ্ট হচ্ছে বিভিন্ন ফসল। তীব্র এই গরম থেকে পরিত্রাণের জন্য আল্লাহর কাছে পানাহ চেয়ে পটুয়াখালী জেলা শহরের পটুয়াখালীর ঝাউতলায় খোলা আকাশের নিচে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টায় ইসতিসকার নামাজ ও দোয়া করেছেন পটুয়াখালীবাসী।
নামাজ শেষে অনাবৃষ্টি ও প্রচণ্ড খরা থেকে রেহাই পেতে মহান আল্লাহর কাছে বিশেষ মোনাজাত করা হয়। নামাজ ও মোনাজাত পরিচালনা করেন, পটুয়াখালী সরকারি কলেজের ইমাম মাওলানা মুতাছিম বিল্লাহ জুনায়েদ।
নামাজ ও দোয়ায় ছাত্র, যুবকসহ শহরের আশপাশের শতশত মুসলিম অংশগ্রহণ করেন। তাওবাতুন নাসুহা বা একনিষ্ঠ তাওবার মাধ্যমে আল্লাহর কাছে রহমতের বৃষ্টি কামনা করে ২ রাকাত নফল নামাজ আদায় করা হয়। মোনাজাতে মুসল্লিরা অঝোরে চোখের পানি ছেড়ে দেন এবং তওবা ও ক্ষমাপ্রার্থনা করেন। এ সময় প্রাকৃতিক দুর্যোগ থেকে মুক্তিসহ দেশ ও জাতির কল্যাণ প্রার্থনাও করা হয়।
নামাজে অংশ নেওয়া মুসল্লিরা জানান, প্রচণ্ড দাবদাহ ও অনাবৃষ্টির কারণে শুকিয়ে যাচ্ছে মাঠঘাট কৃষিজমি। তীব্র খরায় ফসল উৎপাদন নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন কৃষক। গরমে অতিষ্ঠ হয়ে উঠেছেন মানুষ। এখন চাষাবাদ করতে পারছি না। তাই আল্লাহর অশেষ রহমতের জন্য এ নামাজ আদায় করা হয়েছে।’
বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS