রবিবার- ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
বিএনপি-পুলিশের সংঘর্ষের ঘটনায় মামলা পটুয়াখালীতে ২৫জনার নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ২’শ জনের

বিএনপি-পুলিশের সংঘর্ষের ঘটনায় মামলা পটুয়াখালীতে ২৫জনার নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ২’শ জনের

পটুয়াখালী প্রতিনিধি।পটুয়াখালীর দশমিনায় বিএনপি নেতাকর্মী ও পুলিশের সংঘর্ঘের ঘটনায় ২৫জনার নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ২’শ জনের নামে মামলা করা হয়েছে। এঘটনায় ৩জনকে গ্রেফতার করে আদালতে সোপার্দ করেছে থানা পুলিশ। সরকারি কাজে বাধা প্রদান করায় শুক্রবার রাতে এসআই মেহেদী বাদি হয়ে মামলাটি করেন। দশমিনা থানার ওসি আনোয়ার হোসেন তালুকদার এতথ্য নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, অন্যান্য আসামীদের গ্রেফতারের জন্য অভিযান চলমান রয়েছে। শুক্রবার দুপুুরে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানের নামে বিএনপি নেতাকর্মীরা সড়ক অবরোধ করে রাখেন। এতে তীর্ব যানযট সৃস্টি হওয়ায় পুলিশ তাদের চলে যেতে বললে বাক-বিতন্ডার সৃস্টি হয়। পরে তারা ক্ষিপ্ত হয়ে পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপ করেন। এতে তিন পুলিশ সদস্য আহত হন। এসময় পুলিশের মোটরসাইকেলসহ মোট ৪টি মোটরসাইকেল ও একটি ব্যাবসা প্র্রতিষ্ঠান ভাংচুর করে তারা।

এবিষয়ে দশমিনা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. শাহআলম শানু বলেন, বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচি পালন করতে শহরের খানকার মাঠ এলাকা থেকে মিছিল বের হয়। মিছিলটি দশমিনা আদালতের সামনে পৌঁছালে এসআই মেহেদীর নেতৃত্বে পুলিশ বাধা দেয়। হাজার হাজার বিএনপির নেতাকর্মীরা রাস্তায় দাড়িয়ে যায়। পরে কোন ঝামেলা ছাড়াই বাধা অতিক্রম করে আমাদের মিছিলটি সামনে এগিয়ে যায়। পরে মিছিলটি পূজাখোলা এলাকায় পৌঁছালে পিছনের দিক থেকে এসে মিছিলের উপরে হামলা চালায় পুলিশ। আমি নেতাকর্মীদের শান্ত করেছি তবে পুলিশের বেপরোয়া মারধরে বিএনপির অনেক নেতাকর্মী আহত হয়েছে। পরে বিএনপির নেতাকর্মীরাও সংঘর্ষে লিপ্ত হয়। তিনি আরও বলেন, আমাদের শান্তিপূর্ণ মিছিলে পুলিশের হামলায় আহত হয়েছে তাতী দলের ইব্রাহিম, স্বেচ্ছাসেবক দলের সায়াদ রনি, আবদুর রহিম, আক্কাস, আবু তাহের, সুজন ও শান্তসহ অন্তত ১০জন। আহতদের পটুয়াখালী ও বরিশাল হাসপাতালে পাঠানো হয়েছে। আমরা এহামলায় ঘটনার তীর্ব নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

এবিষয়ে দশমিনা থানার ওসি মো. আনোয়ার হোসেন তালুকদার জানান, পুলিশের ওপর হামলা চালিয়ে আহত করা ও মোটরসাইকেল এবং দোকানপাট ভাঙচুরের ঘটনায় ৩জনকে গ্রেফতার করে আদালতে সোপার্দ করা হয়েছে। আর অণ্য আসামীদের গ্রেফতারের পায়তারা চলছে।

৬৯ বার ভিউ হয়েছে
0Shares