মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সিরাজগঞ্জে বিভিন্ন সংগঠনের  উদ্যোগে অসহায়দের মাঝে মাসব্যাপী ইফতারের আয়োজন

সিরাজগঞ্জে বিভিন্ন সংগঠনের  উদ্যোগে অসহায়দের মাঝে মাসব্যাপী ইফতারের আয়োজন

সিরাজগঞ্জ প্রতিনিধি ;  সিরাজগঞ্জে বিভিন্ন সংগঠনের উদ্যোগে দরিদ্র ও অসহায় মানুষদের জন্য  মাসব্যাপী ইফতারের আয়োজন করা হয়েছে।
সিরাজগঞ্জের সেচ্ছাসেবী সংগঠন মানব সেবায় স্বপ্ন পূরণ গ্রুপ, পরিবেশবাদী সামাজিক সংগঠন “ক্লিন সিরাজগঞ্জ গ্রীন সিরাজগঞ্জ ও আমরা সকলের জন্য’সহ বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন এ ইফতারের আয়োজন করেছে।
জানা যায়, ১ম রমজান থেকে  শহরের বাজার স্টেশন চত্বরে প্রতিদিন সেচ্ছাসেবী সংগঠন মানব সেবায় স্বপ্ন পূরণ গ্রুপের উদ্যোগে দরিদ্র ও অসহায় মানুষদের জন্য উন্মুক্তভাবে  ইফতারের আয়োজন করেছে।
এবং পরিবেশবাদী সামাজিক সংগঠন “ক্লিন সিরাজগঞ্জ গ্রীন সিরাজগঞ্জ’র প্রতিষ্ঠাতা  চেয়ারম্যান আশিক আহমেদের উদ্যোগে বিএ কলেজ রোড সংস্থার ২য় কার্যালয় থেকে কাজিপুর এলাকা পর্যন্ত প্রায় ১’শ প্যাকেট ইফতার সামগ্রী  দরিদ্র, অসহায় ও ছিন্নমুল মানুষদের মাঝে বিতরন করা হয় ।
সংগঠনটির চেয়ারম্যান আশিক আহমেদ বলেন, প্রতিবারের ন্যায় এবারও ৫ম বারের মতো আমরা সবার জন‌্য উন্মুক্ত বিনামূল্যে মাসব্যাপী ইফতারের আয়োজন করেছি । এখানে প্রতিদিন অসহায়, দরিদ্র, ছিন্নমূলসহ প্রায় শতাধিক মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরন করা হবে। পর্যায়ক্রমে বিতরনের সংখ্যা ও ইফাতারের আইটেম আরো বৃদ্ধি পাবে। পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে মাসজুড়ে ইফতারের আয়োজনটি মূলত সুবিধাবঞ্চিত মানুষদের জন্য। এখানে ধনী-গরিব কোনো ভেদাভেদ নেই। এদিকে ‘আমরা সকলের জন্য’ সিরাজগঞ্জের উদ্যোগে মাসব্যাপী দরিদ্র ও অসহায় মানুষদের জন্য ২য় বারের মতো  ইফতারের আয়োজন করেছে। সিরাজগঞ্জের রতনকান্দি ইউনিয়নে ‘আমরা সকলের জন্য’ একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের প্রধান সমন্বয়কারী  আশিক ইমরান জানান, আমার গত বছরের ন্যায় ১ম রমজান থেকে মাসব্যাপী ইউনিয়নের বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে সমাজের অসহায়, গরীব, দুঃস্থ ও সুবিধা বঞ্চিত মানুষদের মাঝে  খিচুরী, মাংস, খেজুর, পানিসহ বিভিন্ন ধরনের ইফতার সামগ্রী বিতরন করা হচ্ছে। এ কাজে ২৫/৩০ জন স্বেচ্ছাসেবী সর্বদায় নিযুক্ত আছে। ধীরে ধীরে বিতরনের পরিমান ও খাদ্য সামগ্রী আরো বৃদ্ধি করা হবে। পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে মাসজুড়ে এ ইফতারের আয়োজনটি মূলত ছিন্নমূল মানুষদের জন্য।
বাহুকা গ্রামের ভ্যানচালক মালেক বলেন, এই সংস্থাটি আমাদের জন্য অনেক উপকার করে থাকে। রমজান আসলেই তাদের কাজ বেড়ে যায়। তারা অনেকেই বিনা পরিশ্রমে কাজ করে থাকে এবং বাড়ি বাড়ি গিয়ে তারা পেট ভরে খাবার দিয়ে থাকে। আমরা তাদের কাজকর্মে অনেক খুশি।
এসব  সামাজিক সেচ্ছাসেবী সংগঠনগুলোর এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে সিরাজগঞ্জ সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক মো. তৌহিদুল ইসলাম বলেন, মানব সেবায় স্বপ্ন পূরণ গ্রুপ, ক্লিন সিরাজগঞ্জ গ্রীণ সিরাজগঞ্জ সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠনগুলো ভালো কাজ করছে। স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে তারা মাসব্যাপী অসহায় দরিদ্র মানুষের মাঝে যে ইফতার সামগ্রী বিতরন করার উদ্যোগ নিয়েছে এটা নিশ্চয় প্রশংসার দাবীদার। আমি তাদের এ ধরনের উদ্যোগকে স্বাগত জানাই।
১৫ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS