শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
বদরগঞ্জে ৫দিন থেকে বিভিন্ন  গ্রামে ঘুরে বেড়াচ্ছে দলছুট মুখপোড়া  হনুমান। 

বদরগঞ্জে ৫দিন থেকে বিভিন্ন  গ্রামে ঘুরে বেড়াচ্ছে দলছুট মুখপোড়া  হনুমান। 

রানা ইসলাম বদরগঞ্জ রংপুর  : রংপুরে বদরগঞ্জে হনুমান অবাধ বিচরন দেখা গেছে বিভিন্ন লোকালয়ে।গত শনিবার রামনাথপুর ইউনিয়নে  মিরাপাড়া,গড়ডাঙ্গী,ফাটকেরডাঙ্গায় গ্রামে দুটি মুখপোড়া হনুমান অবাধ বিচরন করতে দেখা গেছে। মুখপোড়া হনুমান দুটি   বিভিন্ন রাস্তায় বাসাবাড়িতে ছুটাছুটি করতে দেখেছেন স্হানীয়রা।মিরাপাড়া গ্রামের আরফান হোসেন জুন বলেন, আমি দুটি হনুমান কে আমাদের পাশের নদীতে দিয়ে পার হতে দেখেছি তারপর এগাছ থেকে ওগাছে ছোটাছুটি করতে দেখি।
ফাটকের ডাঙ্গার গ্রামের বাসিন্দা, রাশেদুল ইসলাম বলেন,দুটি হনুমান ভুট্টা ক্ষেতে এসে খেতে দেখেছি। তারপর আর দেখিনি।মনে হয় তারা খাবার খেতে এসেছিল।
সর্বশেষ রবিবার বিকেলে পৌরশহরে যুগিপাড়া গ্রামে আব্বারু বাড়ির ছাদে হনুমান দুটি দেখা যায়। এবিষয়ে আব্বারু রায় জানান,মুখপোড়া হনুমান দুটি যোগীপাড়া গ্রামে ঢুকলে স্থানীয় কিছু ছেলে মেয়ে ধাওয়া করলে আমার বাড়িতে এসে আশ্রয় নেয় আমি বিষয়টি থানা পুলিশকে জানিয়েছি।
স্হানীয় বাসিন্দা বিপ্লব সরকার বলেন,হনুমান দু’টিকে গ্রামে ঢুকলে আমি ছোট ছোট  ছেলে মেয়েকে ঢিল মারতে বা বিরক্ত করতে নিষেধ করি।এগুলো বন্যপ্রাণী তারা কয়েকদিন অবস্থান করে আবার নিজ আবাসস্থল চলে
যাবে।
স্হানীয় ওয়ার্ড কাউন্সিল মানিক রায় মাস্টার মুখপোড়া  হনুমান দুটির গ্রামে  অবস্থান নিশ্চিত করছেন।তিনি জানা পার্শ্ববর্তী ভারত থেকে হয়তোবা হনুমান দুটি এসেছে।
এবিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আজমল হুদা তপন বলেন, হনুমান দুটি কোন বন জঙ্গল থেকে  খাবারের সন্ধানে লোকালয়ে আসতে পারে। তাদেরকে বিরক্ত না করার জন্য অনুরোধ করছি।
বদরগঞ্জ  থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি লতিফ মিয়া বলেন, বিষয়টি জেলা বন কর্মকতা অবহিত করেছি।
রংপুর জেলার বন জীববৈচিত্র ও সংরক্ষণ কর্মকর্তা সিংহ রায় জানান, বিষয়টি আমি এখন জানলাম।লোক পাঠিয়ে হনুমান দুটির বিষয়ে ব্যবস্থা নিচ্ছি।
১১ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS