মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
ভোলা সদর উপজেলা নির্বাচনে দুই প্রার্থীর শোডাউন

ভোলা সদর উপজেলা নির্বাচনে দুই প্রার্থীর শোডাউন

মিজানুর রহমান-ভোলা ; ভোলা সদর উপজেলা নির্বাচনে দুই প্রার্থী সাইকেল মটর শোডাউন, উঠান বৈঠক, সাংগঠনিক সভা করেছেন। দুই প্রার্থীই চষে বেড়াচ্ছেন পাড়া-মহল্লার অলিগলি। দ্বারে দ্বারে গিয়ে ভোট চাইছেন ভোটারদের কাছে। তবে বেশী প্রচারনায় এগিয়ে আছেন আলহাজ্ব মোঃ ইউনুছ মিয়া বলে জানান ভোটারেরা।

দুজনই আওয়ামী লীগের জনপ্রিয় নেতা ও উপজেলা পরিষদের ৩ বারে চেয়ারম্যান-ভাইসচেয়ারম্যান- আলহাজ্ব মোশারেফ হোসেন ও আলহাজ্ব মোহান্মদ ইউনুছ। দুজনই এবার চেয়ারম্যান প্রার্থী। রাজনীতির দিক দিয়ে দুইজনের পরিবারই আওয়ামী লীগের ত্যাগী। মোশারেফ হোসেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, বর্তমানে উপজেলা চেয়ারম্যান, এর আগে তিনি কাচিয়া ইউনিয়নে কয়েকবার চেয়ারম্যানের দায়ীত্ব পালন করেছেন,তার ছোট ভাই জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্মসাধারন সম্পাদক ও কাচিয়া ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান। অপর দিকে মোহান্মদ ইউনুছ জেলা আওয়ামীলীগের যুগ্মসাধারন সম্পাদক, ৩ বারে সদর উপজেলা পরিষদের নির্বাচিত ভাইস চেয়ারম্যান, তিনি ছাত্র থেকে আওয়ামী রাজনীতির সাথে জড়িত। ভোলা সরকারী কলেজের ছাত্র সংসদের এজিএস ছিলেন। তার বড় ভাই মরহুম ইব্রাহীম মিয়া জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও শিবপুর ইউনিয়নে টানা ৫ বার নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। তার মৃত্যুর পরে তার বড় ছেলে মোঃ সিরাজ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার চাচাতো ভাই মোঃ মনির শিবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক। ইউনুছ মিয়ার বড় ভাই মোঃ ইউছুফ মিয়া কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য।

বিভিন্ন রাজনৈতিক দলের কোন প্রার্থী না থাকায়, এবার উপজেলা নির্বাচনে দলের মনোনয়ন ও নৌকা প্রতীক বাদসহ স্থানীয় এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারন সম্পাদক সরাসরি কাউকে সমর্থন না করতে-দলের সাধারন সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের নির্দেশ দিলেও,ভোলা সদরের বিষয়ে রয়েছে ভিন্নতা। সাবেক শিল্প ও বানিজ্য মন্ত্রী,উপদেষ্টা মন্ডলির সদস্য আলহাজ্ব তোফায়েল আহন্মেদ এমপির মতের বাহিরে কেউ প্রার্থী হতে পারবেন কিনা তা নিয়ে নেতা-কর্মীদের মধ্যে শংকা রয়েছে বলে মন্তব্য করেন তারা। তবে অধিকাংশ নেতা-কর্মী চাইছেন কাউকে সমর্থন না দিয়ে যারা যোগ্য তারা নির্বাচনে অংশ নিয়ে নেতা-কর্মীদের মুল্যায়ন করে যে নির্বাচিত হয়ে আসতে পারবেন তিনিই সকলের চেয়ারম্যান।

সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হতে জেলা আওয়ামীলীগের যুগ্মসাধারন সম্পাদক ও ভাইসচেয়ারম্যান আলহাজ্ব মোঃ ইউনুছ উপজেলা,ইউনিয়ন ও ওয়ার্ড নেতাদের সাথে সভা করে প্রচার প্রচারনায় এগিয়ে থাকলেও ইতি মধ্যে উপজেলা আওয়ামীলেিগর সভাপতি ও চেয়ারম্যান আলহাজ্ব মোশারেফ হোসেন ইউনিয়নে ইউনিয়নে সংগঠনের নেতা ও চেয়ারম্যানদের নিয়ে সভা করছেন। এখন দুই প্রার্থীই অপেক্ষা করছেন নির্বাচনের দিন ক্ষন ঘোষনার।

উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন জানান, আসন্ন উপজেলা নির্বাচনে অংশগ্রহন করবো, সেই লক্ষে উপজেলা ও ইউনিয়নের নেতাদের সাথে বৈঠক চলছে, তফসিল ঘোষনার পরে আনুষ্ঠানিক প্রচারনায় নামবো। ভাইস চেয়ারম্যান ইউনুছ জানান, আমি আগেই চেয়ারম্যান প্রার্থী ছিলাম, দলের সিদ্ধান্তে ভাইস চেয়ারম্যান নির্বাচন করেছি-৩ বার। এবার নেতা-কর্মী ও জনতার চাহিদা মতে চেয়ারম্যান পদে নির্বাচনের লক্ষ নিয়ে উঠান বৈঠক ও প্রচারনা চালিয়ে যাচ্ছি। সকলের সহযোগীতায় ও বিপুল ভোটে জয়ী হব ইনশাল্লাহ।

ভোলা সদর আসন ১টি পৌরসভা ও ১৩ টি ইউনিয়ন নিয়ে গঠিত। ভোটার প্রায় ৩ লাখ ৫০ হাজার।

১৬০ বার ভিউ হয়েছে
0Shares