বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পানছড়িতে দেওয়াল অপসারণ ও মিথ্যা মামলা প্রত্যাহরের দাবীতে মানববন্ধন  

পানছড়িতে দেওয়াল অপসারণ ও মিথ্যা মামলা প্রত্যাহরের দাবীতে মানববন্ধন  

প্রতিনিধি ( পানছড়ি) খাগড়াছড়ি।খাগড়াছড়ির জেলার পানছড়িতে এডিবির টাকায় দেওয়াল তুলে চলাচলের রাস্তার উপর নির্মিত দেওয়াল অপসারণ ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসী।
১৫’ জুন বৃহস্পতিবার সকালে পানছড়ি ইসলামিয়া সিনিয়র (আলিম) মাদ্রাসার সামনে আয়োজিত মানববন্ধনে এলাকার সকল স্তরের জনগন ও মাদ্রাসার সাবেক শিক্ষার্থীরা অংশ নেন।
মানববন্ধনে দেওয়াল তুলে এলাকাবাসীকে ১২ দিন ধরে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে ও বয়োজ্যেষ্ঠ নারী-পুরুষসহ গ্রামবাসীর বিরুদ্ধে ভারপ্রাপ্ত  অধ্যক্ষের দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানানো হয়।
মানববন্ধনে মাদরাসার জায়গাদানকারী প্রয়াত শফি আহমদের ছেলে খায়রুল বাশার বাবুল বলেন, মাদরাসার   জায়গা আমার বাবা দান করেছেন। বাবা বেঁচে থাকা অবস্থায়  রাস্তাটি গ্রামবাসীকে ব্যবহারের জন্য দান করেছে। এ রাস্তা মাদরাসা সৃষ্টির আগ থেকে গ্রামবাসি ব্যবহার করে আসছে।আমার বাবার কাছ থেকে মাদরাসার পেছনের অনেকেই জায়গা ক্রয় করেছে।  মানববন্ধনে গ্রামের বয়োজ্যেষ্ঠ রাবেয়া খাতুন (৬৭) বলেন, আমাকে মামলায় আসামী করা হয়েছে । আমি হজ্জ্ব করার পর বাহিরে আসা দুরের কথা কারো সাথে দেখা পর্যন্ত দিই না। আমি এই বয়সে জেল খাটতে রাজি কিন্তু এই অন্যায় মেনে নিব না। এই রাস্তা আদিকাল থেকে  আমার স্বামী, শ্বশুর, সন্তানরা ব্যবহার করেছে।  তিনি জানান, অধ্যক্ষের বাড়িও মাদ্রাসার পেছনে ছিলো। তিনিও এ রাস্তাটি বছরের পর বছর ধরে ব্যবহার করেছেন।, তিনি সম্প্রতি  বাড়ি বিক্রি করে মাদরাসা কোয়াটারে বসবাস শুরু করেন এবং রাস্তা বন্ধ করে দিয়েছেন। ধর্মীয় প্রতিষ্ঠানকে ব্যবহার করে আমাদের প্রতি জুলুম করতেছে। রাস্তাটি অবমুক্ত করে মামলা তুলে নেয়ার আহবান জানান তিনি।
 এলাকার আব্দুল কাদের বলেন,  আমি আমার সহধর্মিনীসহ আমার ৮০ বছরের বৃদ্ধ মায়ের বিরুদ্ধে মামলা করেছে। আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশ অনুযায়ী এতোদিন আইনগত ব্যবস্থা নেই নি। এখন নেব।
এ বিষয়ে মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা আবুল কাশেম বলেন, রাস্তা বন্ধ করা আমার সিদ্ধান্ত না, কমিটির সিদ্ধান্ত।
৮৪ বার ভিউ হয়েছে
0Shares